হাটহাজারী ছাত্রলীগের সম্পাদকের বাড়িতে গুলি বর্ষণ

প্রকাশ:| বুধবার, ২৩ আগস্ট , ২০১৭ সময় ০৯:১১ অপরাহ্ণ

হাটহাজারী প্রতিনিধি:
হাটহাজারী উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদকের বাড়িতে গুলি বর্ষণ ও হামলা চালিয়ে ভাঙচুর করেছে দুবৃর্ত্তরা। এসময় ১০ রাউbge চালায় বলে পুলিশ স্বীকার করেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত নেই।

মঙ্গলবার (২২আগষ্ট) রাত তিনটার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গেইটস্থ সইয্যা পাড়ায় মো. হাসানের বাড়িতে সংগঠিত এ হামলার প্রতিবাদে বুধবার দুপুরে চট্টগ্রাম- খাগড়াছড়ি সড়কর হাটহাজারী এলাকায় ৩ ঘন্টা অবরোধ করে যানবাহন চলাচল বন্ধ করে দেয় সাধারণ সম্পাদক অনুসারী ছাত্রলীগ নেতাকর্মী এতে যানবাহন চলাচল বন্ধ হয়ে দুর্ভোগে পড়ে হাজার হাজার মানুষ।

স্থানীয়রা জানায় অভ্যন্তরীণ বিরোধের জের ধরে গত ১৬ আগষ্ট রাতেও একবার গুলি বর্ষণের ঘটনা ঘটেছিল ওই বাড়ীতে।

হাটহাজারী থানার পরিদর্শনকারী ওসি (তদন্ত) মোঃ কামাল হোসেন বলেন, রাতে হামলার খবর পেয়েই আমরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছি, ঘটনাস্থল হতে সন্ত্রাসীদের ছোঁড়া চারটি ব্যবহৃত কার্তুজসহ ছয়টি গুলির খোসা উদ্ধার করি, কারা এ ঘটনাটি ঘটিয়েছে তা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

স্থানীয় সূত্রে জানায়, গভীর রাতে দুর্বৃত্তরা হামলা চালিয়ে বাড়ির জানালার কাঁচ, এসি, পাশের ঘরের চালের টিন ভাংচুর করে, এ সময় এলাকায় আতংক সৃষ্টি করে প্রায় ১০ রাউন্ড গুলি চালাতে পুরো এলাকাবাসী চরম আতংক ছড়িয়ে পড়ে।

এ ব্যাপারে জানতে চাইলে ছাত্রলীগ নেতা হাসানের বলেন, হামলার সময় আমি বাড়িতে ছিলাম না, আমি একটি বিয়ের অনুষ্ঠানে ছিলাম। চিহ্নিত সন্ত্রাসী ও মাদক সেবীরা এ হামলার ঘটনা ঘটিয়েছে বলে তিনি জানান।

এদিকে এ হামলার প্রতিবাদে ২৩আগষ্ট বুধবার হাটহাজারী বাসস্ট্যন্ড জিরো পয়েন্ট, হাটহাজারী অক্সিজেন মহাসড়কের আমানবাজার, নন্দীরহাট, চবি ১নং ও ২নং সড়ক, হাটহাজারী- নাজিরহাট মহাসড়কের ফরহাদাবাদ, মির্জাপুর, ধলই, হাটহাজারী-রাঙ্গামাটি মহাসড়কের মেখল, অক্সিজেন কাপ্তাই মহাসড়কের কুয়াইশ, বুড়িশ্বরসহ উপজেলার বিভিন্ন স্থানে গাছ গুঁড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করেছে ছাত্রলীগ কর্মীরা। প্রায় ৩ ঘন্টা অবরোধের পর পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নেয়ার পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে।