ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে ডুয়েট অনির্দিষ্টকালের জন্য বন্ধ

প্রকাশ:| সোমবার, ৭ ডিসেম্বর , ২০১৫ সময় ০৮:৪৩ অপরাহ্ণ

ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের জের ধরে গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। সংঘর্ষে অন্তত ছয় শিক্ষার্থী আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর অবস্থায় তিন জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়েছে।

সোমবার সন্ধ্যার মধ্যে ছাত্রদের হল ত্যাগেরও নির্দেশ দেয়া হয়েছে। সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয়ের কুদরত-ই-খুদা আবাসিক হলে এক শিক্ষার্থীকে আসন দেয়াকে কেন্দ্র করে সোমবার বিকেল ৪টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় দুইপক্ষের মারামারিতে বিশ্ববিদ্যালয়ের সিভিল ডিপার্টমেন্টের চঞ্চল কুমার বিশ্বাস, সফিক, মাসুদ রানা, দেবজিৎ ওরফে আকাশসহ ছয় জন আহত হন। এদের মধ্যে তিন জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতিতে স্বাভাবিক করতে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। এ সময় সন্ধ্যা ৬টার মধ্যে ছাত্রদের এবং আগামীকাল মঙ্গলবার সকাল ৮টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক আব্দুস সালাম সরকার জানান, গুরুতর অবস্থায় তিন জনকে ঢাকা মেডিকেলে কলেজ হাসাপাতালে স্থানান্তর করা হয়েছে। এদের মধ্যে দুই জনের মাথা জখম হয়েছে।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম রেজা জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া বিভিন্ন আবাসিক হল তল্লাশি করেছেন তারা। তবে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


আরোও সংবাদ