ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় প্রতিপক্ষকে স্মারকলিপি

প্রকাশ:| বুধবার, ১৫ ফেব্রুয়ারি , ২০১৭ সময় ০৯:১৬ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় সভাপতি পক্ষের নেতাকর্মীদের দোষারোপ করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে স্মারকলিপি দিয়েছে আরেক পক্ষ।

গত শনিবার মধ্যরাতে সভাপতি আলমগীর টিপু অনুসারী সিক্সটি নাইন গ্রুপের নেতাকর্মীদের সঙ্গে ভিএক্স পক্ষের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। দুটি পক্ষই সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকেল তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর কাছে এই স্মারকলিপি তুলে দেওয়া হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলে ভিএক্স পক্ষের নেতাকর্মীদের অবস্থান করা ৩৫ টি কক্ষ ভাঙচুর ও লুটপাট করা হয়েছে এমন অভিযোগ এনে তার ক্ষতিপূরণসহ দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক ও ভিএক্স পক্ষের নেতা মিজানুর রহমান বিপুল জানান, কোনো কারন ছাড়াই আমাদের কর্মীদের অবস্থান করা শাহ জালাল হলের ৩৫টি কক্ষ ভাঙচুর ও লুটপাট চালায় সভাপতির অনুসারীরা। এর ক্ষতিপূরণ চেয়ে ও দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মাননীয় উপাচার্য স্যারের কাছে স্মারকলিপি দিয়েছি। তিনি আমাদের বিষয়টি দেখবে বলেছেন।

এদিকে স্মারকলিপি ব্যাপারে জানতে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

তবে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র ছাত্রলীগের এক পক্ষ স্মারকলিপি দেয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘বিশ্ববিদ্যালয় বগিভিত্তিক সংগঠন ভিএক্সের নেতাকর্মীরা উপাচার্য স্যারের কাছে একটি স্মারকলিপি দিয়েছে।’

শনিবার (১১ ফেব্রুয়ারি) মধ্যরাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের শাটল ট্রেনের বগিভিত্তিক সিক্সটি নাইন ও ভিএক্স গ্রুপের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের অন্তত আটজন আহত হয়। সংঘর্ষের সময় শাহজালাল হলের ১০টি কক্ষ ভাঙচুর করা হয় বলে তখন জানিয়েছিল পুলিশ।