ছাত্রলীগের দুই গ্রুপে উত্তেজনা,দলীয় কার্যালয় ভাংচুর

প্রকাশ:| বুধবার, ৩ জুন , ২০১৫ সময় ১০:০৫ অপরাহ্ণ

রাঙামাটি প্রতিনিধিঃ

কমিটি গঠনকে কেন্দ্র করে রাঙামাটিতে ছাত্রলীগের দুই গ্রুপে উত্তেজনা দেখা দিয়েছে। বিক্ষুদ্ধ নেতাকর্মীরা দলীয় কার্যালয় ভাংচুর শেষে চট্টগ্রাম রাঙামাটি সড়ক অবরোধ করে রাখে।

বুধবার সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ দলীয় সুত্রে জানা যায়, সকাল সাড়ে ১০টার দিকে রাঙামাটি ছাত্রলীগের নতুন কমিটি ঘোষনা করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজি মোঃ মুছা মাতাব্বর। এরপর পদ বঞ্চিত কয়েকজন নেতা ও তাদের সমর্থকরা জেলা কার্যালয়ে জড়ো হতে থাকে। তারা দলীয় কার্যাালয়ের আসবাবপত্র ও জানালার কাঁচ ভাংচুর করে এবং দলীয় কার্যালয়ের সামনে চট্টগ্রাম-রাঙামাটি সড়ক অবরোধ করে রাখে। বন্ধ হয়ে যায় দুপাশের যানচলাচল। এ সময় আশে পাশে আতংক ছড়িয়ে পড়লে দোকান পাঠ বন্ধ হয়ে যায়। ভাংচুর চলাকালে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দলীয় কার্যালয়ের ভেতরে অবরুদ্ধ ছিলেন।

দলীয় কার্যালয়ের বাইরে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা নতুন কমিটি ও সিনিয়র কিছু নেতার বিরুদ্ধে শ্লোগান দেয়। তারা নতুন কমিটির সভাপতির বিরুদ্ধে জামায়াত বিএনপির সাথে সংশ্লিষ্টতার অভিযোগ আনেন।

পরে নতুন কমিটির সমর্থকরা লাটিসোটা নিয়ে এগিয়ে এসে ধাওয়া দিলে পদ বঞ্চিতদের সমর্থকরা দলীয় কার্যালয় থেকে সরে যায়। পরে নতুন কমিটির সমর্থকরা দলীয় কার্যালয় দখলে নেয়। এ সময় দলীয় কার্যালয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজি মোঃ মুছা মাতাব্বর, জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক নুর মোঃ কাজলসহ সিনিয়র কয়েকজন নেতা উপস্থিত ছিলেন। পরিস্থিতি শান্ত হয়ে আসলে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দলীয় কার্যালয় ছেড়ে বাসায় ফিরে যান। এদিকে দলীয় কার্যালয় ভাংচুর ও পাল্টা ধাওয়ার সময় পুলিশকে নিরব দর্শকের ভুমিকা পালন করতে দেখা গেছে। ভাংচুরের ছবি তোলার সময় উত্তেজিত কয়েকজন সাংবাদিকদের উপর তেড়ে আসেন। অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সিআর দত্ত পাল জানান, ছাত্র লীগের দুই গ্রুপের মধ্যে কমিটি গঠন নিয়ে উত্তেজনা দেখা দেয়। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রনে সতর্ক আছি।

ঘটনার পর রিজার্ভ বাজার ও তবলছড়ি এলাকার ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। রাঙামাটি শহর জুরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এ নিয়ে আবারো সংঘর্ষের আশংকা কার হচ্ছে। শহরের গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য গত মঙ্গলবার রাঙামাটি জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্টিত হলেও কমিটি ঘোষণা করা হয়নি। বুধবার জেলা আওয়ামীলীগের সিদ্ধান্ত মতে নতুন কমিটির সভাপতি হিসেবে আব্দুল জব্বার সুজন ও সাধারণ সম্পাদক হিসেবে প্রকাশ চাকমার নাম ঘোষণা করা হয়।


আরোও সংবাদ