ছাত্রলীগের ইতিহাস ত্যাগ তিতিক্ষা এবং রক্ত ঝরা ইতিহাস

প্রকাশ:| শনিবার, ২৩ আগস্ট , ২০১৪ সময় ১০:৫৪ অপরাহ্ণ

ছাত্রলীগের ইতিহাস ত্যাগ তিতিক্ষা এবং রক্ত ঝরা ইতিহাসগৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস ত্যাগ তিতিক্ষা এবং রক্ত ঝরা ইতিহাস। ছাত্রলীগই পারবে বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্রকে প্রতিহত করে শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ নির্মাণ করতে।

শনিবার বিকাল চারটায় নগরীর শহীদ মিনারে জাতীয় শোক দিবস ও ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগ আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বায়ন্নার ভাষা আন্দোলন, ৬৯ এর গণ অভ্যূথ্থান থেকে শুরু করে স্বাধীনতা যুদ্ধে ছাত্রদের অবদানের কথা আজীবন ইতিহাস মনে রাখবে। ছাত্রলীগের বর্তমান প্রজন্মকে এগুলো স্মরণে রেখে ভবিষ্যতের কর্মপরিকল্পনা ঠিক করতে হবে।

উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি বখতিয়ার সাঈদ ইরানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আবু তৈয়ব এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, জেলা পরিষদ প্রশাসক ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম, উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, জসিম উদ্দিন, ইউনুস গণি চৌধুরী, প্রচার সম্পাদক জসিম উদ্দিন শাহ, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন প্রমুখ।