ছাত্রদল নেতা আবদুর রশিদ টিপু গ্রেপ্তার

প্রকাশ:| বুধবার, ২৩ ডিসেম্বর , ২০১৫ সময় ১১:৩২ অপরাহ্ণ

বিএনপি-জামায়াতের অবরোধ চলাকালে পেট্রল বোমায় চালক হত্যা মামলার অভিযোগপত্রভুক্ত আসামি ছাত্রদল নেতা আবদুর রশিদ টিপু ওরফে টিটুকে (৩৫) গ্রেপ্তার করেছে পুলিশ।

ছাত্রদল নেতা আবদুর রশিদ টিপুবুধবার বিকেলে বায়েজিদ থানার শেরশাহ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বায়েজিদ বোস্তামি থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, টিপু বায়েজিদ বোস্তামি থানা ছাত্রদলের সহ সভাপতি। ২০১৪ সালের ৬ জানুয়ারি বিএনপি-জামায়াতের অবরোধ চলাকালে নগরীর নাসিরাবাদে পলিটেকনিক ইনস্টিটিউট এলাকায় হরতাল ও অবরোধের সমর্থনে হিউম্যান হলারে ছোড়া পেট্রল বোমায় চালক মিতুল মিয়া দগ্ধ হয়ে মারা যান। টিপু হিউম্যান হলারে চালক হত্যা মামলার অভিযোগপত্রভুক্ত আসামি। প্রায় দুই বছর ধরে পলাতক থাকার পর আজ তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে পুলিশ।

তিনি আরো জানান, ৬ জানুয়ারির ওই ঘটনার পর ছাত্রদলের তিন কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের পর ১৫ জানুয়ারি ছাত্রদলের দুই কর্মী নজরুল ও ওসমান আদালতে পেট্রল বোমা ছুঁড়ে চালক হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন।  জবানবন্দিতে তারা ঘটনার সঙ্গে টিটুর জড়িত থাকার কথাও জানায়। এছাড়াও টিটু কোতয়ালি, বায়েজিদ এবং পাঁচলাইশ থানার একাধিক নাশকতা মামলার এজাহারভুক্ত আসামি।

এদিকে নগরীর চান্দগাঁও থানা এলাকা থেকে মোহাম্মদ ইব্রাহিম (৫০) নামে কয়েকটি মামলায় সাজাপ্রাপ্ত পলাতক এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার দুপুরে তাকে গ্রেপ্তার করা হয়।