ছাত্রদল ও যুবদলের ১৩ নেতাকর্মী জামিনে মুক্তি পেয়েছে

প্রকাশ:| শুক্রবার, ১২ জুন , ২০১৫ সময় ১১:১৭ অপরাহ্ণ

নাশকতার মামলায় পটিয়া উপজেলা ছাত্রদলের একাংশের আহবায়ক কামাল উদ্দীনসহ ছাত্রদল ও যুবদলের ১৩ নেতাকর্মী জামিনে মুক্তি পেয়েছেন। এরা সবাই গত ৫জানুয়ারি নগরীর কাজীর দেউড়ী এলাকা থেকে গ্রেপ্তার হয়েছিলেন।

শুক্রবার বিকেলে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তারা মুক্তি পান।

কারামুক্ত নেতাকর্মীরা হলেন- দক্ষিণ জেলা ছাত্রদলের সদস্য ও পটিয়া ছাত্রদলের একাংশের আহবায়ক মো. কামাল উদ্দীন, যুবদল নেতা হামিদুর রহমান পেয়ারু, পটিয়া যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক ফারুক খান, দক্ষিণ জেলা ছাত্রদলের সদস্য ওবায়দুল হক রিকু, মাকসুদুল হক রিপন, ইয়াছিন বুলবুল, মানিক ছিদ্দিকী, শাহাবুদ্দিন মনির, সাইফুল ইসলাম, সাজ্জাদ হোসেন, মো. আজিজ, ইকবাল ও মামুন।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মনির হোসেন বলেন, ‘বৃহস্পতিবার উচ্চ আদালত থেকে জামিননামা আসায় শুক্রবার বিকেলে তাদেরকে মুক্তি দেয়া হয়।

প্রসঙ্গত গত ৫ জানুয়ারী বিএনপির গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসাবে নগরীর কাজীর দেউরী এলাকায় সমাবেশ করে। সেদিন পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের সংর্ঘষের ঘটনায় করা নাশকতা, বিস্ফোরক ও ভাঙ্গচুরের মামলায় কেন্দ্রীয় বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক ও উত্তর জেলা বিএনপি’র আহ্বায়ক লায়ন আসলাম চৌধুরী এফসিএ ও দক্ষিণ জেলা বিএনপি’র সহ-সভাপতি মুহাম্মদ এনামুল হক এনামসহ ২৬৮ জন নেতাকর্মী গ্রেপ্তার হন।