ছাত্রদলের ৬ কর্মী আটক

প্রকাশ:| বুধবার, ১৫ অক্টোবর , ২০১৪ সময় ০৮:১৭ অপরাহ্ণ

কেন্দ্রীয় ছাত্রদলের নতুন কমিটিকে স্বাগত জানিয়ে চট্টগ্রাম নগর ছাত্রদলের বের করা মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। এসময় ছাত্রদলের ৬ কর্মীকে আটক করা হয়েছে।

বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মিছিল বের করার জন্য বুধবার বিকেল ৩টা থেকে ছাত্রদলের পদবঞ্চিত অংশের নেতাকর্মীরা কাজির দেউড়ির মোড়ে অ্যাপোলো শপিং সেন্টারের সামনে জড়ো হন। এসময় পুলিশ গিয়ে তাদের মিছিল বের না করার জন্য মৌখিকভাবে অনুরোধ করে।

বিকেল সাড়ে ৩টার দিকে নগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক এইচ এম রাশেদ খানের নেতৃত্বে শ’খানেক নেতাকর্মী কাজির দেউড়ির মোড় থেকে নাসিমন ভবন অভিমুখে মিছিল বের করে। এসময় পেছন থেকে পুলিশ গিয়ে তাদের ধাওয়া দেয় এবং লাঠিচার্জ করে।

পুলিশের বাধায় মিছিল ছত্রভঙ্গ হয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে ছাত্রদলের ৬ কর্মীকে তুলে গাড়িতে করে কোতয়ালী থানায় নিয়ে যায়।

নগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক এইচ এম রাশেদ খান বলেন, কোন ধরনের উসকানি কিংবা বিশৃঙ্খলা ছাড়াই পুলিশ শুধু শুধু আমাদের উপর হামলা চালিয়েছে। হামলায় আমাদের কমপক্ষে ৮ জন নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশ ১০ জনকে আটক করে নিয়ে গেছে।

আটক ১০ জনের নামও জানান এইচ এম রাশেদ খান। এরা হলেন, নূরউদ্দিন সোহেল, সিরাজউদ্দিন, আকতার হোসেন, মেজবাউল আলম, রাজিব উদ্দিন, আবুল কালাম রুবেল, হানিফ খান রুবেল, মোহাম্মদ রুবেল, খোকন ও নূরু।

কোতয়ালী থানার ওসি একেএম মহিউদ্দিন সেলিম লাঠিচার্জের কথা অস্বীকার করে বলেন, অনুমতি ছাড়া মিছিল করছিল। আমরা ধাওয়া দেয়ার পর সবাই দৌঁড়ে পালিয়ে গেছে। আমরা ৬ জনকে আটক করেছি।


আরোও সংবাদ