‘ছাত্রজীবন ভবিষ্যৎ কর্মজীবনের ভিত্তি স্বরূপ’

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ৫ ডিসেম্বর , ২০১৮ সময় ০৮:১৯ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ^বিদ্যালয় রাজনীতি বিজ্ঞান বিভাগের এম.এস.এস শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ৩ ডিসেম্বর ২০১৮ তারিখ বেলা ১১ টায় চবি সমাজ বিজ্ঞান অনুষদ গ্যালারিতে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চবি মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ।
মাননীয় উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত সকলকে শুভেচ্ছা ও বিদায়ীদের আন্তরিক অভিনন্দন জানান। তিনি বলেন, বিদায়ী শিক্ষার্থীরা এ বিশ^বিদ্যালয়ের তথা দেশের অমূল্য সম্পদ, বিদায়ী শিক্ষার্থীরা এ বিশ^বিদ্যালয়ে ছাত্র জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ সময় অতিবাহিত করেছে যা তাদের ভবিষ্যত কর্ম জীবনের ভিত্তি স্বরূপ। বিশ^বিদ্যালয়ের আনুষ্ঠানিক লেখাপড়া শেষ করে তারা কর্মজীবনে সততা, দক্ষতা ও দায়ত্বশীলতার মাধ্যমে দেশের উন্নয়ন-অগ্রগতিতে কাঙ্খিত ভূমিকা রাখবে এবং এ বিশ^বিদ্যালয়ের ভাবমূর্তি সমুজ্জ্বল করবে এটাই প্রত্যাশিত। তিনি বলেন, কর্মজীবনে পরিবার, সমাজ ও রাষ্ট্রে তাদের কর্মদক্ষতা উন্নত সমৃদ্ধ মানবিক বাংলাদেশ বিনির্মানের পথে দৃশ্যমান হবে মাননীয় উপাচার্য এ আশাবাদ ব্যক্ত করেন। প্রসঙ্গক্রমে মাননীয় উপাচার্য এ বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি ও এ বিশ^বিদ্যালয়ের সাবেক মাননীয় উপাচার্য বরেণ্য রাজনীতি বিজ্ঞানী প্রফেসর ড. আর আই চৌধুরীসহ বিভাগের প্রয়াত সকল সম্মানিত শিক্ষকের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে এ বিশ^বিদ্যালয়কে এগিয়ে নিতে তাঁদের অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। পরে মাননীয় উপাচার্য ৫ম বাংলাদেশ বিশ^বিদ্যালয় গেমস-২০১৭ হাই জাম্প এ স্বর্ণপদক প্রাপ্ত বিদায়ী শিক্ষার্থী নেসারুল করিম এবং ২০১৬ আন্ত: বিশ^বিদ্যালয় ও বাংলাদেশ বিশ^বিদ্যালয় গেমস-২০১৭ এ চবি ক্রিকেট দলের অধিনায়ক সর্বোচ্চ রান এর জন্য স্বর্ণপদক প্রাপ্ত ওসমান গণি মিঠু কে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।
চবি রাজনীতি বিজ্ঞান বিভাগের সভাপতি প্রফেসর ড. আনোয়ারা বেগম এর সভাপতিত্বে এবং উক্ত বিভাগের সহকারী অধ্যাপক জনাব তাসলিমা আক্তার ও প্রভাষক জনাব শারমিলা কবির সীমার পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উক্ত বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ ইয়াহইয়া আকতার, প্রফেসর ড. সিদ্দিক আহমেদ চৌধুরী, প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী, প্রফেসর ড. এ কে এম মাহফুজুল হক, প্রফেসর ড. মো. এনায়েত উল্যা পাটওয়ারী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দসহ অনুষদের বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। পরে বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।