‘ছবি মানুষের মনের কথা বলে’

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ২৩ নভেম্বর , ২০১৬ সময় ১১:১১ অপরাহ্ণ

%e0%a6%9c%e0%a7%9f%e0%a6%a8%e0%a7%81%e0%a6%b2-%e0%a6%97%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%b2%e0%a6%be%e0%a6%b0%e0%a7%80

শিল্পচর্চা জয়নুল আবেদীন আমাদের দেশের সম্পদ তিনি চিত্রের মাধ্যমে মানুষের মনের কথা ফুটিয়ে তুলেছেন। তাঁর শিল্পকর্মকে ধরে রাখার জন্য ছোট আঁকিয়াদের উৎসাহ প্রদানের বিকল্প নেই। জয়নুল স্মৃতি পুরস্কার ছোট আকিয়াদেরকে উৎসাহিত করবে।
গ্রাম থেকে উঠে আসা একজন চিত্র শিল্প মুজিব এই শিল্পীর রংয়ের ছোয়ায় মাটি মানুষের প্রতিভালবাসা প্রেম। তিনি তুলির মাধ্যমের ফুটিয়ে তুলেছেন।তাঁর চিত্র গুলি থেকে আমরা অনেক কিছু জানতে পারবো। এই চিত্র প্রদর্শনী ছোট আকিয়াদেরকেও উৎসাহিত করবে। ২৩ নভেম্বর বুধবার বিকাল ৪ টায় শিল্পকলা একাডেমী শিল্পচর্চা জয়নুল আবেদীন গ্যালারীতে তিন দিন ব্যাপী জয়নুল স্মৃতি সাংস্কৃতিক প্রতিযোগিতা ও মুজিবুর রহমানের একক চিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি ও বার্তা সম্পাদক পূর্বকোণ উপরোক্ত কথাগুলি বলেন। জয়নুল স্মৃতি প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে একুশ পদক প্রাপ্ত গবেষক আব্দুল হক চৌধুরী স্মৃতি পরিষদ সভাপতি রওশত আরা চৌধুরী বলেন, ছোট আকিয়াদেরকে জয়নুল সম্পর্কে ধারণা দেওয়ার জন্য আজকের জয়নুল স্মৃতি চিত্রাংকন প্রতিযোগিতা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম শিল্পকলা একাডেমীর পরিচালক মোসলেম উদ্দীন শিকদার বরলেন, সাংস্কৃতিক সংগঠন ও সংগঠকরা চট্টগ্রামের সাংস্কৃতিক উন্নয়নেরক্ষেত্রে অবদান রেখে চলেছেন। এটি প্রশংসার দাবি রাখে। বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় পার্টি চট্টগ্রাম মহানগর সহ-সভাপতি তপন চক্রবর্ত্তী আজকের জয়নুল স্মৃতি প্রতিযোগিতা চট্টগ্রামের জন্য একটি মাইল ফলক। সুজিত দাশ অপু ও জেবুননহার মিলির যৌথ সঞ্চালনায় শিশু একাডেমীর পরিচালক নার্গিস সুলতান ছোট আকিয়াদেরকে শিশু একাডেমীর পথ থেকে শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখতে গিয়ে বঙ্গবন্ধু জন্ম বার্ষিকী জাতীয় কমিটির মহাসচিব বলেন, আজ আমাদের দুঃখের সাথে বলতে হয়। চট্টগ্রাম ইয়ূথ কয়ারের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা গৌরাঙ্গ চন্দ্র চৌধুরীর মৃত্যুতে আমরা শোকাহত সেই কারণে আমরা অনুষ্ঠানে অনেক সংক্ষেপ করেছি এবং ২৩, ২৪ ও ২৫ নভেম্বর পর্যন্ত এখানে শোক বই থাকবে। সকলকে অংশগ্রহণ করার জন্য অনুরোধ জানাই। ২৩ থেকে ২৫ নভেম্বর পর্যন্ত চিত্র প্রদর্শনী ও জয়নুল আলোচনা চলবে। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শত বার্ষিকী জেলা কমিটির সভাপতি সমীরণ মল্লিক অনুষ্ঠানে ছিলো। শিল্পী শওকত জাহান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব খোরশেদ আলম কবি সজল দাশ।