চ.বি. উপাচার্যকে কাট্টলী নুরুল হক চৌধুরী উচ্চ বিদ্যালয়ের সংবর্ধনা

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ১১ অক্টোবর , ২০১৮ সময় ০৪:২৪ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী রচিত ‘দলিত ও জাতি-বর্ণ বৈষম্য ঃ পরিপ্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক গবেষণা মূলক গ্রন্থের জন্য সম্প্রতি বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক স্বর্ণ পদক অর্জন করায় এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আলহাজ¦ নিছার উদ্দিন আহমেদ মালয়েশিয়া থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করায় কাট্টলী নূরুল হক চৌধুরী উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে এ দু’জনের এক সংবর্ধনা অনুষ্ঠান ১১ অক্টোবর ২০১৮ তারিখ সকাল ১০.৩০ টায় বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন সংবর্ধিত অতিথি চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি আলহাজ¦ নিছার উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি ইঞ্জিনিয়ার তরুণ তপন দত্ত, জনাব এম এ নুরুন্নবী চৌধুরী, জনাব মো. লোকমান আলী, জনাব মো. হায়দার আলী, মিসেস জেসমিন আক্তার, মাওলানা এম এ বারী, জনাব সৈয়দ মামুনুল ইসলাম এবং মিসেস রানী দেবী।
মাননীয় উপাচার্য তাঁর ভাষণে কাট্টলী নুরুল হক চৌধুরী উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে তাঁকে সংবর্ধনা প্রদান করায় উক্ত বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ, শিক্ষকবৃন্দ এবং এলাকাবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বলেন, যে কোন অর্জন একজন মানুষের জন্য অত্যন্ত আনন্দের ও গৌরবের। তিনি বলেন, আমার সকল অর্জন এ স্কুলকে ঘিরে। এ স্কুলের একজন প্রাক্তন শিক্ষার্থী হিসেবে আমি গর্বিত। মাননীয় উপাচার্য ভবিষ্যতেও যাতে তিনি তাঁর এ সাফল্য ও অর্জন অক্ষুন্ন রাখতে পারেন এ জন্য তিনি এলাকাবাসীর দোয়া কামনা করেন। এ ছাড়াও চট্টগ্রাম বিশ^বিদ্যালয়কে একটি বিশ^ মানের উচ্চ শিক্ষা ও গবেষণা কেন্দ্রে রূপান্তর করার লক্ষ্যে যে মিশন ও ভিশন নিয়ে তিনি যে নিরলস পরিশ্রম করছেন এর সফল বাস্তবায়নে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।
বক্তারা মাননীয় উপাচার্য ইউজিসি স্বর্ণ পদক অর্জন করায় তাঁকে প্রাণ ঢালা অভিনন্দন জ্ঞাপন করেন এবং বলেন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের মাননীয় উপাচার্য এ প্রতিথযশা শিক্ষাবিদ, বুদ্ধিজীবী, লেখক-কলামিস্ট সর্বোপরি একজন আদর্শ প্রশাসক হিসেবে দেশ-বিদেশে যে খ্যাতি অর্জন করেছেন তা অত্যন্ত প্রশংসার দাবীদার। তাঁরা মাননীয় উপাচার্যের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও মঙ্গল কামনা করেন। অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
সংবর্ধনা কমিটির আহবায়ক আলহাজ¦ আব্বাস রশিদ-এর সভাপতিত্বে এবং উক্ত বিদ্যালয়ের শিক্ষিকা মিসেস লুৎফুন্নেসার পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক আলহাজ¦ নুর মোহাম্মদ। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যাংকার শফিউল আলম চৌধুরী, জনাব আবদুস সালাম এবং জনাব ইকবাল চৌধুরী।