চেরাগি চত্বরে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতাবিরোধী সমাবেশ কাল

প্রকাশ:| রবিবার, ২২ নভেম্বর , ২০১৫ সময় ১০:১২ অপরাহ্ণ

চট্টগ্রামের পাঁচ বিশিষ্টজনের ডাকে সোমবার (২৩ নভেম্বর) বিকেলে নগরীর চেরাগি চত্বরে জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতাবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হবে।

একের পর এক বিজ্ঞানমনস্ক লেখক, ব্লগার, সংস্কৃতিকর্মী, যাজক হত্যা এবং প্যারিস ও বামাকোতে সন্ত্রাসী হামলার প্রতিবাদে এ কর্মসূচীর ডাক দিয়েছে চট্টগ্রামের পাঁচ বিশিষ্টজন।
Woner_ebolsm_575936222
পাঁচ বিশিষ্টজনের মধ্যে আছেন একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সমাজবিজ্ঞানী ড.অনুপম সেন, শহীদ জায়া বেগম মুশতারি শফি, অর্থনীতিবিদ ড.মইনুল ইসলাম, কবি ও সাংবাদিক আবুল মোমেন এবং শিক্ষাবিদ অধ্যাপক রণজিৎ দে।

দেশের উদ্বেগজনক পরিস্থিতিতে পাঁচ বিশিষ্টজনের আহ্বানে ০৯ নভেম্বর নগরীর ষ্টুডিও থিয়েটার মিলনায়তনে হাজির হয়েছিলেন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল রাজনীতিবিদ, পেশাজীবী, কবি-সাহিত্যিক, শিক্ষক-শিক্ষার্থীরা।  বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী এবং প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতাকর্মীরাও বিশিষ্টজনদের আহ্বানে সেখানে জড়ো হন।  ওইদিন সম্মিলিতভাবে এ কর্মসূচী গ্রহণ করা হয়।

গণজাগরণ মঞ্চ, চট্টগ্রামের সমন্বয়কারী শরীফ চৌহান বলেন, সোমবার বিকেল ৩টায় চেরাগি চত্বরে সমাবেশ শুরু হবে।  এতে মুক্তিযুদ্ধের পক্ষের প্রগতিশীল বিভিন্ন শ্রেণীপেশার মানুষ সংহতি জানিয়ে বক্তব্য রাখবেন।