চেম্বার সভাপতি মাহবুবুল, পরিচালকদ্বয় অঞ্জন ও মুজিবুর সিআইপি মনোনীত

mirza imtiaz প্রকাশ:| মঙ্গলবার, ৪ সেপ্টেম্বর , ২০১৮ সময় ০৪:১৩ অপরাহ্ণ

 

দেশের ব্যবসা-বাণিজ্য এবং অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকার ৭ম বারের মত আনুষ্ঠানিকভাবে কমার্শিয়াল ইম্পর্টেন্ট পারসন (সিআইপি)-২০১৫ ঘোষণা করেছেন। ৩ সেপ্টেম্বর ২০১৮ ইং বিকেলে রাজধানীর একটি হোটেলে ১৯টি খাতে মোট ১৩৬ জন মনোনীত সিআইপি (রপ্তানি) এবং সিআইপি (ট্রেড) এর নাম ঘোষণা করা হয়। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি মনোনীত সিআইপি-কে সম্মাননা ও সিআইপি কার্ড প্রদান করেন। এতে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম-কে ট্রেড বিভাগে এবং পরিচালকদ্বয় অঞ্জন শেখর দাশ ও মুজিবুর রহমানকে রপ্তানিতে অবদানের জন্য সিআইপি সম্মাননায় ভূষিত করা হয়।

চেম্বার সভাপতি মাহবুুবুল আলম বর্তমানে সার্ক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সহ-সভাপতি, কনফেডারেশন অব ইস্টার্ন চেম্বারস্ অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ (সিইসিসিআই), ভারত’র বর্তমান সহ-সভাপতি, বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলাপমেন্ট (বিল্ড) ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, এফবিসিসিআই’র পরিচালক এবং মালির ডেজিগনেটেড কনসাল জেনারেল হিসেবে দায়িত্ব পালন করছেন। এম. আলম গ্রুপ’র স্বত্বাধিকারী এবং এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড’র ভাইস চেয়ারম্যান মাহবুবুল আলম ২০০৭-২০০৮ সালে চিটাগাং চেম্বারের সহ-সভাপতি, ২০১১-২০১২ মেয়াদে সিনিয়র সহ-সভাপতি এবং পরবর্তীতে টানা তৃতীয়বারের মত (২০১৩-২০১৪, ২০১৫-২০১৬ ও ২০১৭-২০১৮) সভাপতির দায়িত্ব পালন করছেন।

অপরদিকে আর এস আই এ্যাপারেলস লিঃ, আর এস বি ইন্ডাষ্ট্রিজ, দাহ্ ইয়ান বাংলাদেশ লিঃ, বেঙ্গল টাওয়াল ইন্ডাষ্ট্রিজ লিঃ, এ্যাপোলো সুয়িং এন্ড গার্মেন্টস লিঃ ও টপওয়ে ইন্ডাস্ট্রিজ লি’র ব্যবস্থাপনা পরিচালক এবং ইন্টার-কন্টিনেন্টাল ট্রেডিং কোম্পানীর স্বত্বাধিকারী অঞ্জন শেখর দাশ দুই মেয়াদে (২০১৫-২০১৬ ও ২০১৭-২০১৮) এবং স্মার্ট জিন্স’র ব্যবস্থাপনা পরিচালক মুুজিবুর রহমান ২০১৭-২০১৮ মেয়াদে চেম্বার পরিচালক নির্বাচিত হয়েছেন। উল্লেখ্য, চেম্বার সভাপতি মাহবুবুল আলম ও পরিচালক অঞ্জন শেখর দাশ পূর্বেও সিআইপি মনোনীত হয়েছিলেন।


আরোও সংবাদ