চেক প্রতারনা মামলায় পটিয়ায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ১৭ ডিসেম্বর , ২০১৭ সময় ০৫:৫১ অপরাহ্ণ

পটিয়া প্রতিনিধি
পটিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে সাজাপ্রাপ্ত পলাতক এক আসামীকে গ্রেফতার করছে। তার নাম মো: আবদুল রহিম (৩০)। সে পটিয়া উপজেলার পশ্চিম হাইদগাঁও এলাকার মৃত আবুল কালামের পুত্র। তার বিরুদ্ধে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১৬ লাখ টাকা অর্থদন্ড প্রাপ্ত এবং অপর একটি মামলায় ৪ মাসের কারাদন্ডসহ ২ লাখ টাকা অর্থদন্ড দিয়েছে বিজ্ঞ বিচারক। শনিবার রাতে পটিয়া থানার এস আই সৈয়দ মোশারফ হোসেন ও এস আই আবদুল জাহেরের নেতৃত্বে একদল পুলিশ তাকে বাহুলী এলাকা থেকে গ্রেফতার করে।
পুলিশ জানান, গ্রেফতারকৃত আবদুল রহিম পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নের ন্যাশনাল মাল্টিপারপার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড থেকে টাকা নিয়ে তার বিপরীতে একটি ৮ লাখ টাকার চেক প্রদান করেন। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিডেট চেকটি ডিজঅনার করলে পটিয়া যুগ্ম দায়রা জজ আদালতে একটি মামলা করেন। মামলা নং-১৮৮৬/২০১৬। ওই মামলায় বিজ্ঞ বিচারক যুগ্ম দায়রা জজ জসিম উদ্দিন ২০১৭ সালের ১২ জুন ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১৬ লাখ টাকা জরিমানার টাকা প্রদানের আদেশ দিয়েছেন। এর পর থেকে আসামী রহিম পলাতক।
পটিয়া থানার এসআই ছৈয়দ মোশারফ জানিয়েছেন, সাজাপ্রাপ্ত আসামী রহিম দীর্ঘদিন ধরে পলাতক। তার বিরুদ্ধে প্রতারনার দু’টি মামলায় পৃথক সাজা ও অর্থদন্ড প্রদানের আদেশ রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।


আরোও সংবাদ