চুয়েট বন্ধ ঘোষণা

প্রকাশ:| রবিবার, ১৬ জুন , ২০১৩ সময় ০১:১৯ অপরাহ্ণ

[ads2]চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ২৪ জুন পর্যন্ত বন্ধ ঘোষণা করে ছাত্রদের বিকাল ৩টা ও ছাত্রীদের সোমবার সকাল ৯টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দিয়েছে কতৃপক্ষ ।একই সাথে সকল কার্যকম স্থগিত করা হয়েছে । ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষ জের ধরে এ ঘোষণা দেয়া হয় । images.jpgচট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সূত্র জানায়, ক্যাম্পাসে আধিপত্য বিস্তারের জের ধরে শনিবার মধ্যরাতে ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এতে বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র নায়েব আহত হয়েছে। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার মধ্যরাতে ছাত্রদের মধ্যে সংঘটিত অপ্রীতিকর ঘটনার পরিপ্রেক্ষিতে ২৪ জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

রোববার সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের সকল ডিন, বিভাগীয় প্রধান, পরিচালক, প্রভোস্ট ও শিক্ষকদের এক জরুরি সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক রফিকুল আলম বাংলানিউজকে জানান, ছাত্রদের দু’পক্ষের মধ্যে মারামারির ঘটনায় বিশ্ববিদ্যালয় শবে বরাত পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে ছাত্রদের রোববার বেলা ৩টার মধ্যে এবং ছাত্রীদের সোমবার সকাল ৯টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।

উপ ‍উপাচার্য বলেন,‘সারা রাত ছাত্রদের মোটিভেট করার চেষ্টা করি। কিন্তু তাদের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছিল। তাই অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে এড়াতে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।’

এদিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্রাবাসে উত্তেজনা বিরাজ করছে বলে খবর পাওয়া গেছে। এতে সাধারণ শিক্ষার্থীরা নিরাপত্তাহীনতায় ভুগছে।