চুয়েটে বর্ণিল আয়োজনে ‘মেকানিক্যাল ডে’ উদযাপিত

প্রকাশ:| বৃহস্পতিবার, ৭ মে , ২০১৫ সময় ০৮:৪৬ অপরাহ্ণ

Captureশফিউল আলম, রাউজানঃ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযু্িক্ত বিশ্ববিদ্যালয় (চুয়েট)-গত ৭ মে বৃহস্পতিবার বর্ণিল আয়োজনে ‘মেকানিক্যালডে-২০১৫’ উদযাপিত হয়েছে। চুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানমালা আনন্দ র‌্যালির মাধ্যমে সূচনা হয়। দিনব্যাপী অন্যান্য অনুষ্ঠানের মধ্যে ছিল সেমিনার, নবীন বরণ, বিদায় সংবর্ধনা, সাংস্কৃতিক পরিবেশনা প্রভৃতি। চুয়েটের কেন্দ্রিয় অডিটোরিয়ামে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: জাহাঙ্গীর আলম।

বিশেষ অতিথি ছিলেন মেকানিক্যাল অনুষদের ডীন প্রফেসর ড. বদিউস সালাম, ইনস্টিটিউট অব এনার্জি টেকনোলজি’র ডিরেক্টর প্রফেসর ড. মো: তাজুল ইসলাম। সভাপতিত্ব করেন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. মো: আব্দুল ওয়াজেদ।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: জাহাঙ্গীর আলম বলেন, নবীন প্রকৌশলীদেরকে প্রচলিত শিক্ষার পাশপাশি উদ্ভাবনীমূলক কর্মকান্ড নিরন্তর চালিয়ে যেতে হবে। এর ফলে ক্যারিয়ার ডেভলপের পাশাপাশি গবেষণাখাতেও অবদান রাখা সম্ভব হবে। যে গবেষণায় উপকৃত হবে প্রকৌশল ও প্রযুক্তির ক্ষেত্র। তিনি আরো বলেন, রোবোটিক্স গবেষণায় চুয়েটের ছাত্র-ছাত্রীরা দেশে-বিদেশে ব্যাপকভাবে সুনাম কুড়িয়েছে। আমরা চুয়েটের রোবট গবেষণা আরো এগিয়ে নিতে একটি রোবোটিক্স ল্যাব স্থাপনের উদ্যোগ নিয়েছি। তিনি মেকানিক্যাল বিভাগের চলমান অগ্রযাত্রায় সন্তোষ প্রকাশ করেন এবং ভবিষ্যতে অগ্রগতি আরো বহুগুনে বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ‘মেকানিক্যাল ডে-২০১৫’-এর সহ-আহ্বায়ক এবং উক্ত বিভাগের সহযোগী অধ্যাপক ড. কাজী আফজালুর রহমান। সঞ্চালনায় ছিলেন উক্ত বিভাগের সহকারী অধ্যাপক মিসেস সুমনা বিশ্বাস। এই উপলক্ষে আয়োজিত সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন উক্ত বিভাগের সহকারী অধ্যাপক ড. মো: মিজানুর রহমান, জনাব মো: কামরুল হাসান, জনাব তিলক কুমার দাস এবং প্রভাষক ড. মো. আবু মোয়াজ্জেম হোসাইন।


আরোও সংবাদ