চুয়েটে পাঁচ মেধাবী শিক্ষার্থীকে ল্যাপটপ বিতরণ

প্রকাশ:| সোমবার, ১০ জুলাই , ২০১৭ সময় ১০:০৬ অপরাহ্ণ

শফিউল আলম, রাউজান ঃচট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর পাঁচ মেধাবী শিক্ষার্থীর মাঝে এ প্রতিষ্ঠানের প্রথম ব্যাচের ছাত্র প্রকৌশলী মাহমুদুজ্জামান খান প্রদত্ত ল্যাপটপ বিতরণ করা হয়েছে। গতকাল ১০ জুলাই সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রধান কনফারেন্স হলে এসব ল্যাপটপ বিতরণ করেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। ল্যাপটপ প্রাপ্ত শিক্ষার্থীরা হলো- পুরকৌশল বিভাগের ১৪তম ব্যাচের শিক্ষার্থী মোঃ জোবায়েত হোসেন, যন্ত্রকৌশল বিভাগের ১৪তম ব্যাচের মোঃ আবদুল্লাহ আল গালিব, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৫তম ব্যাচের মোঃ জাহিদ কাউসার, পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৫তম ব্যাচের আলমগীর পাঠান এবং সিভিল এন্ড ওয়াটার রিসোর্স ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৫তম ব্যাচের মোঃ সোহাগ হোসাইন প্রমুখ।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সাবেক শিক্ষার্থীদের এ ধরণের মহতী উদ্যোগের প্রশংসা জানিয়ে মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, অত্র প্রতিষ্ঠানের প্রথম ব্যাচের প্রাক্তন ছাত্র প্রকৌশলী মাহমুদুজ্জামান খান ব্যক্তিগত উদ্যোগে বৃত্তি ও ল্যাপটপ প্রদানের মাধ্যমে এ প্রতিষ্ঠানের মেধাবী ও অসচ্ছল ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়িয়েছেন। এরই ধারাবাহিকতায় আজ মেধাবী শিক্ষার্থীদের মাঝে তাঁর প্রদত্ত ৫টি ল্যাপটপ বিতরণ করা হলো। এজন্য চুয়েট পরিবারের পক্ষ থেকে তাঁকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। তিনি আরো বলেন, চুয়েটের চলমান অগ্রযাত্রায় এই প্রতিষ্ঠান থেকে পাশ করা ছাত্র-ছাত্রীরা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন। দেশ-বিদেশের বিভিন্ন পর্যায়ে এই বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটরা সুনাম ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে চুয়েটের ভাবমূর্তিকে প্রতিনিয়ত অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন। বিভিন্ন সময়ে আমরা এই প্রতিষ্ঠানের প্রতি প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মমত্ববোধ ও সার্বিক সহযোগিতা পেয়ে আসছি।

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরীসহ বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, ইনস্টিটিউট পরিচালক ও সেন্টার চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।