চুয়েটে নানা উৎসব আয়োজনে নববর্ষ উদযাপন

প্রকাশ:| বুধবার, ১৫ এপ্রিল , ২০১৫ সময় ০৪:২২ অপরাহ্ণ

চুয়েট
‘‘চলো উৎসবে মাতি…’’
শফিউল আলম, রাউজান ঃ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ নানা উৎসব আয়োজনে বাংলা নববর্ষ ১৪২২ গত ১৪ মঙ্গলবার ক্যম্পাসে উদযাপিত হয়েছে। ‘চলো উৎসবে মাতি’ স্লোগানে আয়োজিত অনুষ্ঠানমালার মধ্যে ছিল নববর্ষের আনন্দ র‌্যালি, পান্তা উৎসব, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতি।
অনুষ্ঠানমালায় প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি ছিলেন চুয়েটের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ রফিকুল আলম। সভাপতিত্ব করেন চুয়েটের স্টাফ ওয়েলফেয়ার কমিটির সভাপতি প্রফেসর ড. মো: আব্দুর রশীদ। এ সময় স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন প্রফেসর ড. মো: হযরত আলী, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. ফারুক-উজ-জামান চৌধুরী, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. আশুতোষ সাহাসহ চুয়েটের বিপুল সংখ্যক শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: জাহাঙ্গীর আলম বলেন, সবাইকে জানাচ্ছি শুভ নববর্ষ, ১৪২২। বাংলা নববর্ষ সকলের জীবনে বয়ে আনুক অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি। বাংলা নববর্ষ এখন আমাদের প্রধান জাতীয় উৎসব। শুধু বাংলাদেশ নয়, পৃথিবীর প্রতি প্রান্তে যেখানেই বাংলা ভাষাভাষী মানুষ আছে, সেখানেই নতুন বছরকে স্বাগত্ব জানিয়ে পালিত হচ্ছে নানা অনুষ্ঠানমালা। চুয়েট পরিবারও আনন্দমুখর পরিবেশে এই দিনটি উদযাপন করছে। আমি এমন উৎসব ও সম্প্রীতির মিলনমেলা দেখে অত্যন্ত আনন্দিত।
চুয়েটের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ রফিকুল আলম বলেন, নতুন বাংলা বছরে যেন আমাদের আপন সংস্কৃতি লালন ও নিজেদের মাঝে তা বিকশিত করার নতুন প্রেরণা সৃষ্টি করে সেই কামনাই করছি। ১৪২২ সন সবার জন্য শুভ হোক। আমরা যেন আরো বেশি মাথা উঁচু করে দাঁড়াতে পারি বিশ্বসভায়।