চুয়েটে উৎসবমুখর পরিবেশে ‘আর্কিটেকচার ডে’ পালিত

প্রকাশ:| রবিবার, ২৯ মার্চ , ২০১৫ সময় ১১:৪৯ অপরাহ্ণ

শফিউল আলম, রাউজানঃ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ উৎসবমুখর পরিবেশে ‘আর্কিটেকচার ডে-২০১৫’ পালিত হয়েছে। ২৯ মার্চ রবিবার অনুষ্ঠানমালার মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালি, স্থাপত্য প্রদর্শনী, আলোচনা সভা, প্রীতি ম্যাচ, , পুরষ্কার বিতরণী, সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতি। অনুষ্ঠানমালায় প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর মোহাম্মদ রফিকুল আলম।
প্রধান অতিথির বক্তব্যে চুয়েটের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: জাহাঙ্গীর আলম বলেন, ‘‘বর্তমান বিশ্বের সর্বত্র আর্কিটেকচারের জয়যাত্রা দেখা যাচ্ছে। নানা স্থাপত্যকলায় সমৃদ্ধ আমাদের এই পৃথিবী। চুয়েটের আর্কিটেকচার বিভাগও প্রতিষ্ঠালগ্ন থেকে নানা দিক দিয়ে বেশ সফল। এই বিভাগের বিবিধ কর্মকান্ডে চুয়েট ক্যাম্পাস অত্যন্ত প্রানবন্ত থাকে’’। তিনি গ্রিন টেকনোলজি, জ্বালানি সাশ্রয়ী পদ্ধতি অনুসরণ করে স্থাপত্যশৈলী গড়ে তোলার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে প্রো-ভাইস চ্যান্সেলর মোহাম্মদ রফিকুল আলম বলেন, চুয়েটের স্থাপত্য বিভাগের জয়যাত্রা অত্যন্ত আশাব্যঞ্জক। স্বল্প সময়ের মধ্যে নানামুখী সাফল্য লাভ করায় আমি এই বিভাগ সংশ্লিস্ট সকলকে ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি। আমরা আশা করি এই অগ্রযাত্রা ভবিষ্যতে আরো ব্যাপকভাবে বি¯তৃত হবে।
চুয়েটের আর্কিটেকচার বিভাগের প্রধান প্রফেসর ড. মো: মইনুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানমালায় আরো উপস্থিত ছিলেন পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. স্বপন কুমার পালিত, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন প্রফেসর ড. মো: হযরত আলী, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন এবং রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. ফারুক-উজ-জামান চৌধুরী, যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. বদিউস সালামসহ বিভিন্ন বিভাগের প্রধান, পরিচালক, প্রভোস্টসহ স্থাপত্য বিভাগের ছাত্র-ছাত্রীরা।


আরোও সংবাদ