চিটাগাং ডিজিটাল সেটিং বেকারত্ব দূরীকরণে ভূমিকা রাখবে- আবু সুফিয়ান

প্রকাশ:| বুধবার, ৩ সেপ্টেম্বর , ২০১৪ সময় ০৬:১৬ অপরাহ্ণ

আবু সুফিয়ানচিটাগাং ডিজিটাল সেটিং বেকারত্ব দূরীকরণে ভূমিকা রাখবে এবং ২০২১ সালের ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে চিটাগাং টেকনিক্যাল কলেজের এই অঙ্গ প্রতিষ্ঠান সরকারের সহায়ক হিসেবে কাজ করে যাবে। চিটাগাং ডিজিটাল সেটিং এই শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত ছাত্র/ছাত্রীদের প্রশিক্ষণের পাশাপাশি বেকারত্ব দূরীকরণ এবং বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবসার প্রসারে সুবিধা প্রধান করবে। আজ বুধবার চিটাগাং টেকনিক্যাল কলেজের অঙ্গ প্রতিষ্ঠান চিটাগাং ডিজিটাল সেটিং এর উদ্বোধনী অনুষ্ঠানে উদ্ভোধক চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও রূপালি ব্যাংক লিঃ এর পরিচালক জনাব আবু সুফিয়ান এই কথা বলেছেন।

চিটাগাং টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ কে.এম মুসার সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব টেক্সটাইলের সাবেক ভিসি অধ্যাপক মফজল আহমেদ, বিশিষ্ট ব্যাংকার ও সমাজ সেবক শওকত আলী নুর, এডভোকেট সুভাস বড়–য়া , মানব অধিকার নেতা ইসকান্দর মিয়া তালুকদার, চিটাগাং টেকনিক্যাল কলেজের উপাধ্যক্ষ লুৎফুরনাহার প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক মফজল আহমেদ বলেন, কারিগরি শিক্ষায় চিটাগাং টেকনিক্যাল কলেজ বিশেষ অবদান রাখছে। দেশের উন্নয়নে সাধারণ শিক্ষার চেয়ে কারিগরি শিক্ষার গুরুত্ব বেশি। বাংলাদেশকে উন্নতির ¯¦র্ণ শিখরে নিয়ে যেতে চাইলে বাংলাদেশকে কারিগরি এবং প্রযুক্তিগত শিক্ষায় প্রাধন্য দিতে হবে।