চিকিৎসা সেবা অধিকতর গতিশীল করুনঃ নাছির

প্রকাশ:| মঙ্গলবার, ১৬ জুন , ২০১৫ সময় ০৭:৪৮ অপরাহ্ণ

১৬ জুন ২০১৫খ্রি. মঙ্গলবার, সকাল ১০টায় চসিক মেমন মাতৃসদন হাসপাতাল মিলনায়তনে চলমান চিকিৎসা সেবাকে অধিকতর গতিশীল করার লক্ষ্যে কর্মরত সকল চিকিৎসকদের নিয়ে এক ‘সমন্বয় সভা’ প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সেলিম আকতার চৌধুরী এর সভাপত্বিতে অনুষ্ঠিত হয়।
সভার শুরুতে সিনিয়র কনসালটেন্ট ডাঃ প্রীতি বড়–য়া হাসপাতালের কিছু সমস্যা নিয়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য রাখেন। এছাড়াও বক্তব্য রাখেন আরএমও ডাঃ ইসরাত জাহান, ডাঃ শাহীন পারভীন, ডাঃ রোকসানা পারভীন সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ ফাহমিদা ইসলাম, শিশু কনসালটেন্ট ডাঃ বাবলী মল্লিক, ডাঃ সুশান্ত বড়–য়া এনেসথোলজিস্ট ডাঃ রাশেদুল ইসলাম, ডাঃ পঙ্কজ দেওয়ানজী, মেডিকেল অফিসার ডাঃ রাহেলা হোসেন, ডাঃ শামীম আকতার কাকলী, ডাঃ ডালিয়া পাল ও ডাঃ তিথি বড়–য়া প্রমুখ।
সভাপতি বক্তব্যে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সেলিম আকতার চৌধুরী বলেন, এই হাসপাতালের সমস্যা অনেক। যেমন- হাসপাতালের পানিতে আয়রন, ভবনে ফাটল, দেওয়ালে রং খয়ে যাওয়া, চিকিৎসক সংকট, জেনারেটরে সমস্যা, এসি সংকট ইত্যাদি। এই গুলো বর্তমান মেয়র মহোদয়কে অবহিত করা হবে। তবে এতো সমস্যার মধ্যেও আমরা বসে থাকব না। মেয়র মহোদয় আমাদের যে দিক-নির্দেশনা দিয়ে গেছেন তা অক্ষরে অক্ষরে পালন করা হবে। তিনি বলেন, এখন থেকে আমাদের একটাই লক্ষ্য মা ও শিশুদের জন্য আমাদের সেবার মান বাড়ানো। এই ক্ষেত্রে আমরা মেয়র মহোদয়ের দিক-নির্দেশনা মেনে চলব। সমস্যা থাকবে তবুও আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। স্বাস্থ্য বিভাগের বিশেষ করে মেমন মাতৃসদন হাসপাতালের যে সুনাম অতীতে অর্জিত হয়েছে তা পুনরায় ফিরে আনতে হবে। তিনি হাসপাতালে কেবিন, জেনারেল বেড সহ প্রতিটি কক্ষ সকাল বিকাল পরিষ্কার পরিচ্ছন্ন করা, চিকিৎসা সেবার মান বৃিদ্ধ সহ সকল সেবা জোরদার করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানান। তিনি বলেন, নগরীর ৬০ লক্ষ মানুষের আশা আকাঙ্কার প্রতীক এই মেমন মাতৃসদন হাসপাতাল, তাই এর সুনাম আরও বৃদ্ধি করতে হবে। তিনি বলেন, নব-নির্বাচিত সিটি মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন এর দিক-নির্দেশনা অনুযায়ী এই হাসপাতালের সকল কার্যক্রম পরিচালিত হবে। ভবিষৎতে কোন কর্মকর্তা-কর্মচারীর সামান্যতম দায়িত্বের প্রতি অবহেলা সহ্য করা হবে না। সভায় সকল চিকিৎসকগণ আরও অধিক আন্তরিকতার সহিত নিজ নিজ দায়িত্ব পালন করবেন মর্মে আশ্বাস প্রদান করেন।