চিকিৎসকের বিরুদ্ধে ‘যৌন হয়রানির’ অভিযোগ দিয়েছেন শিক্ষার্থী

প্রকাশ:| শনিবার, ১১ মার্চ , ২০১৭ সময় ১০:৩৪ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে এক চিকিৎসকের বিরুদ্ধে ‘যৌন হয়রানির’ অভিযোগ তুলেছেন এক শিক্ষার্থী।

শনিবার (১১মার্চ) বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে চিকিৎসক মোস্তফা কামালের বিরুদ্ধে এই লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী ওই শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, এক ছাত্রী যৌন হেনস্থার শিকার হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলের এক চিকিৎসকের বিরুদ্ধে লিখিতভাবে অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্ত করে এ ঘটনায় পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

বিজ্ঞান অনুষদের ওই শিক্ষার্থী বাংলানিউজকে বলেন, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে পেটের ব্যথা নিয়ে বিশ্ববিদ্যালয়ে মেডিকেলে যাই। ওইখানে কর্তব্যরত চিকিৎসক মোস্তফা উদ্দেশ্যপ্রণোদিত হয়ে আমাকে যৌন হয়রানি করেন।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে চিকিৎসক মোস্তফা বাংলানিউজকে বলেন, ওই ছাত্রীর অনুমিত নিয়েই আমি পর্যবেক্ষণ শুরু করি। সেখানে আমার কোনো খারাপ উদ্দেশ্য ছিলনা। হয়তো ষড়যন্ত্র করে আমার বিরুদ্ধে এমন অভিযোগ দিয়েছে সে।

মেয়েটির সাথে আগে  থেকে শত্রুতা আছে কি না জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের এই চিকিৎসক বলেন, ওই মেয়েটির সঙ্গে আমার আগে থেকে কোনো শত্রুতা ছিলনা। মেয়েটিকে আমি চিনিও না। বিষয়টি তদন্ত হোক।’

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, শুক্রবার রাতেই এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে ওই চিকিৎসককে শারীরিকভাবে লাঞ্ছিত করে ক্ষমতাসীন দলের একদল ছাত্রসংগঠনের কর্মীরা। তবে তারা ছাত্রসংগঠনের কোন অংশের নেতাকর্মী তা জানা সম্ভব হয়নি।