চিংড়ি ঘেরকে কেন্দ্র করে দখল-পাল্টা দখল, হামলা

প্রকাশ:| শুক্রবার, ২২ মে , ২০১৫ সময় ১০:৩৫ অপরাহ্ণ

খুলনার পাইকগাছায় বিরোধপূর্ণ চিংড়ি ঘেরকে কেন্দ্র করে দখল-পাল্টা দখল, হামলা, ভাংচুর ও মারপিটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত ৪ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লে¬ক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।
চিংড়ি ঘেরকে কেন্দ্র করে দখল-পাল্টা দখল, হামলা
থানা পুলিশ ও এলাকাবাসী সূত্র জানায়, উপজেলার লতা ইউনিয়নের পূর্ব লতা মৌজায় পানি উন্নয়ন বোর্ডের সম্পত্তির উপর ৩০ বিঘার একটি চিংড়ি ঘের নিয়ে একই এলাকার সৈয়দ আলী সরদারের দুু’ছেলে স্থানীয় মসজিদ কমিটির সভাপতি আব্দুল কুদ্দুস ও সাবেক ইউপি সদস্য আব্দুল বারেকের মধ্যে বিরোধ চলে আসছে। বারেকের অনুকুলে থাকা চিংড়ি ঘেরটি লতা বায়তুন নুর জামে মসজিদের পক্ষে আব্দুল কুদ্দুস ও তার লোকজন বৃহস্পতিবার রাত ১০টার দিকে দখল বুঝে নেয়।

এরপর শুক্রবার সকাল ১০টার দিকে বারেক ও তার লোকজন ঘেরে ও বসতবাড়িতে হামলা চালিয়ে আব্দুল কুদ্দুস, ইউশা গাজী ও দাউদ আলীসহ কয়েকটি পরিবারের বসত বাড়ির মালামাল ভাংচুর করে।

এ সময় মারপিটের শিকার হয়ে আহত হয় কুদ্দুস পক্ষের হুমায়ুন কবির, আইয়ুব আলী, রুমিতাজ বেগম, শরিফা খাতুন ও সুফিয়া বেগম। তাৎক্ষনিকভাবে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লে¬ক্সে ভর্তি করা হয়।

এ ঘটনার পর উত্তেজনা বিরাজ করলে থানার এস,আই রোকনুজ্জামান সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে বিরোধপূর্ণ চিংড়ি ঘেরটি সাবেক ইউপি চেয়ারম্যান দিবাকর বিশ্বাসের তত্ত্বাবধানে দেন। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলে ওসি গোলাম রহমান জানান।