চা সংসদ সচিবালয় সরানোর পদক্ষেপ নেয়া হয়নি

প্রকাশ:| মঙ্গলবার, ৩ মার্চ , ২০১৫ সময় ১১:২৮ অপরাহ্ণ

চা বাগান001 চা সংসদ সচিবালয় চট্টগ্রাম থেকে সরানোর কোন পদক্ষেপ নেয়া হয়নি জানিয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ বলেছেন, এ ধরনের খবর সঠিক নয়। চা সচিবালয় চট্টগ্রামেই থাকবে।

মঙ্গলবার বিকেলে নগরীর পলোগ্রাউন্ড মাঠে চট্টগ্রাম আর্ন্তজাতিক বানিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘চট্টগ্রাম চেম্বার সভাপতির কাছ থেকে এ ধরনের খবর শুনে আমি মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে ফোন করি।তিনি আমাকে জানান, এ ধরনের কোন উদ্যোগ নেয়া হয়নি।’

বাণিজ্যমন্ত্রী আরো বলেন,‘পেট্রোলিয়াম করপোরেশনের প্রধান অফিস চট্টগ্রাম থেকে ঢাকায় নিয়ে যাওয়ার জন্য কিছুদিন আগে প্রস্তাব দেয়া হয়েছিল। প্রধানমন্ত্রী এ প্রস্তাব সরাসরি নাকচ করে দেন।’

কোরিয়ান ইপিজেড কর্তৃপক্ষ স্থানীয় মানুষদের বিরুদ্ধে মামলা দিয়েছে এবং মসজিদ, মন্দির ও কবরস্থানের জায়গা দখল করে ফেলেছে উল্লেখ করে এ বিষয়ে মন্ত্রীকে ব্যবস্থা নেয়ার আহ্বান জানান একজন ব্যবসায়ী নেতা।

জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন,কেইপিজেড নিয়ে স্থানীয় জনগণ যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে লক্ষ্য রাখা হবে। আবার এমন কিছু করা হবে না যাতে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়।এমনটি হলে বিদেশীরা মনে করবে বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ নেই।

চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, সাংসদ এম এ লতিফ,ব্যবসায়ী নেতা নুরুন নেওয়াজ সেলিম, সৈয়দ জামাল আহমেদ প্রমুখ।

প্রসঙ্গত চা সংসদ সচিবালয় চট্টগ্রাম থেকে ঢাকায় স্থানান্তর করা হচ্ছে বলে বিভিন্ন সংবাদ মাধ্যম সংবাদ প্রকাশ করে সাম্প্রতিক সময়ে। এ প্রেক্ষিতে মঙ্গলবার চট্টগ্রাম এসে বাণিজ্যমন্ত্রী বিষয়টি স্পষ্ট করেন।


আরোও সংবাদ