চসিক পরিচালিত স্কুলগুলোর পাশের হার ৯৬.৬৯%

প্রকাশ:| শনিবার, ১৭ মে , ২০১৪ সময় ১০:১৫ অপরাহ্ণ

বেড়েছে পাশের হার ও জিপিএ ৫ এর সংখ্যা

ccc edu 7চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত স্কুলগুলোর পাশের হার ৯৬ দশমিক ৬৯ শতাংশ। জিপিএ ৫ পেয়েছেন ৭৫১ জন। এছাড়া এ গ্রেডে উত্তীর্ণ হয়েছেন ১ হাজার ৯ শত ৬ জন, এ- গ্রেডে উত্তীর্ণ হয়েছে ৯ শত ১৭ জন এবং বি গ্রেডে উত্তীর্ণ হয়েছেন ৪ শত ৫৯ জন।চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত স্কুলগুলোতে বেড়েছে পাশের হার ও জিপিএ ৫ এর সংখ্যা। এছাড়া শতভাগ পাশ করেছে সিটি কর্পোরেশনের ৬টি স্কুল।

শতভাগ উত্তীর্ণ ৬টি স্কুল হলো কদম মোবারক সিটি কর্পোরেশন বালক উচ্চ বিদ্যালয়, পাঠানটুলী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, পতেঙ্গা সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, পূর্ব মাদার বাড়ি সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, বাগমনিরাম আব্দুর রশিদ সিটি কর্পোরেশন বালক উচ্চ বিদ্যালয় এবং ফতেয়াবাদ শৈলবালা সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়।

ফলাফল গ্রহণ করে মেয়র মোহাম্মদ মনজুর আলম সিটি কর্পোরেশন পরিচালিত স্কুল সমূহের ফলাফলে সন্তোষ প্রকাশ করেন । তিনি প্রতিটি স্কুল থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় শত ভাগ ফলাফল প্রত্যাশা করেন। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা অধ্যাপক মুহাম্মদ শহীদুল্লাহ চাসিক পরিচালিত সকল স্কুলের শিক্ষক-শিক্ষার্থী-অভিবাবকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন সবার প্রচেষ্টায় আমাদের ফলাফল ভালো হয়েছে।

এবারের এসএসসি পরীক্ষায় সিটি কর্পোরেশন পরিচালিত ৪৪ টি স্কুল থেকে ৪ হাজার ৩ শত ৭৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর ৪ হাজার ২ শত ৩৪ জন উত্তীর্ণ হন।

আজ শনিবার দুপুরে সিটি মেয়র মোহাম্মদ মনজুর আলমের কাছে ২০১৪ সালের এসএসসি পরীক্ষার ফলাফল হস্তান্তর করা হয়। এ সময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা অধ্যাপক মুহাম্মদ শহীদুল্লাহ, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রাম’র বিদ্যালয় উপ-পরিদর্শক মনছুর ভূঁইয়া, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক জামাল উদ্দিন আহমদ, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো. ওসমান গনি উপস্থিত ছিলেন ।


আরোও সংবাদ