চার অপহরণকারী গ্রেপ্তার ,অপহৃত শিশু নাদিয়াকে কক্সবাজার জেলার ঈদগাঁও উদ্ধার

প্রকাশ:| মঙ্গলবার, ২২ অক্টোবর , ২০১৩ সময় ০৮:১৫ অপরাহ্ণ

বাবার সঙ্গে পূর্বশত্রুতার জের ধরে নাদিয়া সুলতানা নামের ৫ বছরের এক শিশুকে অপহরণ করে ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে কারাগারে গেছে চার অপহরণকারী।
৪ অপহরণকারী
মঙ্গলবার সকালে নগরীর কর্ণফুলী থানা এলাকা থেকে অপহৃত শিশু নাদিয়াকে কক্সবাজার জেলার ঈদগাঁও উদ্ধার করে পুলিশ। সেই সঙ্গে এ ঘটনায় জড়িত চার অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। অপহরণকারী হলেন- নেজাম উদ্দিন নাজু (২০), এনামুল হক (২৩), আমির হোসেন (৪৫) ও মমতাজ বেগম (৩০)। তাদের আদালতে হাজির করা হলে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

পুলিশ জানায়, গত ২০ অক্টোবর দুপুর ২টায় অপহরণের মূলহোতা নেজাম উদ্দিন নাজুর সহযোগিতায় অন্য আসামিরা পূর্ব পরিচয়ের সুবাধে কর্ণফুলী থানাধীন ইকবাল কলোনিতে নাদিয়া সুলতানাদের বাসায় বেড়াতে আসে। দুপুরে নাদিয়া সুলতানাকে (৫) আদর করার ছলে চিপস কিনে দেয়ার কথা বলে দোকানের দিকে নিয়ে যায়। পরবর্তীতে নাদিয়া সুলতানার বাবা-মা তাকে বাসায় না পেয়ে খুঁজাখুজি করতে থাকে। এক পর্যায়ে আসামি নেজাম উদ্দিন নাজু মোবাইলে ভিকটিমের বাবাকে ফোন করে মেয়েকে ফেরৎ দেয়ার শর্তে ৩০ হাজার টাকার মুক্তিপণ দাবি করে।

এ ঘটনার পর অপহৃত শিশু নাদিয়ার বাবা নগরীর কর্ণফুলী থানার মামলা ২১ অক্টোবর নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ (সংশোধিত-২০০৩) এর ৭/৮/৩০ দারায় একটি মামলা করে। মামলা নম্বর ১৮।

এরপর কর্ণফুলী থানার ওসি উত্তম চন্দ্র দেব সঙ্গীয় ফোর্সসহ বিশেষ অভিযান পরিচালনা করে কক্সবাজার জেলাধীন ঈদগাঁও এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করে এবং তাদের হেফাজত থেকে ভিকটিম নাদিয়া সুলতানাকে উদ্ধার করে।