চারা বিতরণ করা হবে নতুন প্রজন্মের হাতে

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৯ নভেম্বর , ২০১৫ সময় ০৮:৫৭ অপরাহ্ণ

মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এ,বি,এম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, এবারের বিজয় মেলার উপযোগ্য বিষয় হচ্ছে, প্রকৃতিকে সবুজাভ করার জন্য নতুন প্রজন্মের সন্তানদের হাতে দেড় লক্ষ বৃক্ষ ও চারা বিতরণ করা।

এই লক্ষ্যে বিজয় মেলার বর্ধিত পরিসর লালদিঘীর ময়দানে বৃক্ষ নিধন, বৃক্ষরোপন, মেলা এবং পাশাপাশি বই মেলা ও তাজা মৎস্য বিক্রয় প্রদর্শনী অনুষ্ঠিত হবে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব জলবায়ু দূষণে বিরূপ প্রতিক্রিয়া মোকাবেলায় অবদানের জন্য জাতিসংঘের সর্বোচ্চ পদক ‘‘চ্যাম্পিয়ন’স অব দ্যা আর্থ’’ অর্জন করায় প্রাপ্তিকে মহিমান্বিত করতে এবারের বিজয় মেলায় বৃক্ষরোপণের কার্যক্রম গৃহীত হয়েছে।

একই সাথে রোপিত চারা যাতে বিনষ্ট না হয় এবং তাকে পরিচর্যার মাধ্যমে বড় করে তুলে ধরতে যে শিক্ষার্থী সফল হবে তাকে সনদপত্র দেওয়া হবে। মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের বন ও পরিবেশ বিষয়ক উপ-পরিষদের সভায় প্রধান অতিথির ভাষণে তিনি এ-কথা বলেন।

উপ-পরিষদের আহবায়ক মশিউর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় নগরীর প্রতিটি ওয়ার্ডে বৃক্ষরোপন কর্মসূচীতে নতুন প্রজন্মের সন্তানদের উদ্বুদ্ধ করার আহবান জানানো হয়। সভায় বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের বিজয় মেলার কো-চেয়ারম্যান আলহাজ্ব বদিউল আলম, জাসদের প্রেসিডিয়াম সদস্য ইন্দু নন্দন দত্ত, মুক্তিযুদ্ধের বিজয় মেলার মহাসচিব মোহাম্মদ ইউনুছ, জেপি মহানগর আহবায়ক আজাদ দোভাষ, মেলা পরিষদের জাহাঙ্গীর চৌধুরী সি,ইন,সি স্পেশাল,, মহিউদ্দিন বাচ্চু, দেবাশীষ নাথ দেবু প্রমুখ।


আরোও সংবাদ