চারনেতা স্মৃতি পরিষদ

প্রকাশ:| শনিবার, ১২ নভেম্বর , ২০১৬ সময় ১১:২১ অপরাহ্ণ

বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এর সাথে বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা স্মৃতি পরিষদ এর মতবিনিময় ও জাতির পিতা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই উপহার প্রদান।
%e0%a6%9a%e0%a6%be%e0%a6%b0%e0%a6%a8%e0%a7%87%e0%a6%a4%e0%a6%be-%e0%a6%b8%e0%a7%8d%e0%a6%ae%e0%a7%83%e0%a6%a4%e0%a6%bf-%e0%a6%aa%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%b7%e0%a6%a6
১২ নভেম্বর ২০১৬ খ্রি. শনিবার দুপুরে, চট্টগ্রাম সার্কিট হাউসে বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এর সাথে বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা স্মৃতি পরিষদ এর মতবিনিময় ও জাতির পিতা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই উপহার প্রদান করা হয়। এসময় সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সকল নেতা ও কর্মীকে জাতির পিতার অসমাপ্ত আত্মজীবনী বই শুরু থেকে শেষ পর্যন্ত পড়ে হৃদয়ে ধারন করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর আদর্শের প্রকৃত প্রেমিক হওয়া সম্ভব। যারা ক্ষমতার চারপাশে ঘুর ঘুর করে তাদের মনে স্বার্থপরতা কাজ করে। আর যারা আদর্শের পেছনে জীবন উৎসর্গ করে তারাই প্রকৃত আদর্শের কর্মী। ত্যাগ ও সততা ধারন করে বঙ্গবন্ধুর ও জাতীয় চারনেতার আদর্শ বাস্তবায়নে যারা অঙ্গীকারাবদ্ধ তাদের হাতে দেশ নিরাপদ। বঙ্গবন্ধুর আদর্শের সকল কর্মীকে দেশ প্রেমিক হওয়ার পরামর্শ দেন জনাব ওবায়দুল কাদের। মতবিনিময়ে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা ও সাধারন সম্পাদক মো. আবদুর রহিম বাংলাদেশ আওয়ামীলীগের নব নির্বাচিত সাধারন সম্পাদক জনাব ওবায়দুল কাদের এর জ্ঞাতার্থে বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি প্রকাশিত হওয়ার পর থেকেই এ পর্যন্ত প্রায় ৪ হাজার শিক্ষার্থীর হাতে বইটি তুলে দেয়া হয়েছে। এ কর্মসূচী অব্যাহত থাকবে। এছাড়াও ডিসেম্বর মাসের ০১ তারিখ থেকে ৩১ তারিখ পর্যন্ত নানা আয়োজনের মাধ্যমে বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা স্মৃতি পরিষদ শিক্ষার্থী সহ নানা শ্রেনী ও পেশার নাগরিকদের নিকট জাতির পিতার অসমাপ্ত আত্মজীবনী বইটি বিতরণ করা হবে। জনাব আবদুর রহিম বলেন, কারোর দয়া,করুনা বা অর্থায়নে নয় সম্পুর্ণ নিজস্ব অর্থায়নে এই বইটি বিণামূল্যে বিতরণ করা হচ্ছে। উদ্দেশ্য হলো জাতির পিতার নিজ হাতে লিখা তাঁর জীবনী ঘরে ঘরে পৌঁছে দেয়া। এসময় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা, কক্স বাজার জেলা আওয়ামীলীগের সভাপতি সিরাজুল মোস্তফা এবং সাধারন সম্পাদক মুজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুচ,বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারন সম্পাদক মো. খোরশেদ আলম, সাহিত্য পাঠ চক্রের সাধারন সম্পাদক কবি আসিফ ইকবাল, বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম মহানগর এর অন্যতম সদস্য বোরহান উদ্দিন গিফারী, সুমন,রাশেদ মাহমুদ পিয়াস, মোস্তফা কামাল, আবু তৈয়ব মিজান সহ অন্যরা উপস্থিত ছিলেন।