চামড়া ভারতে পাচার প্রতিরোধে নিরাপত্তা ব্যবস্থা জোরদার

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ২২ আগস্ট , ২০১৮ সময় ১১:১১ অপরাহ্ণ

মোঃ রাসেল ইসলাম,বেনাপোল (যশোর) : বেনাপোল-পুটখালী সীমান্ত পথে কোরবানির পশুর চামড়া ভারতে পাচার হওয়া প্রতিরোধে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বিজিবির পাশাপাশি পুলিশেরও থাকছে বাড়তি নিরাপত্তা।

মঙ্গলবার (২১ আগস্ট) সকালে নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করেন বিজিবি ও পোর্টথানা পুলিশ কর্মকর্তারা। ঈদের দিন থেকে পরবর্তী প্রায় একমাস পর্যন্ত এই নিরাপত্তা
জোরদার থাকবে বলে জানান তারা।

২১ ব্যাটালিয়ন বর্ডার গার্ড বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সৈয়দ সোহেল আহম্মেদ বলেন, বেনাপোলের পুটখালী সীমান্ত ও এর অধীনস্থ এলাকা দিয়ে যেন কোরবানির পশুর চামড়া ভারতে পাচার হতে না পারে তার জন্য সীমান্তে বিজিবি সতর্ক অবস্থায় থাকবে।এদিকে চামড়া পাচার প্রতিরোধে ঈদের দিন থেকে পুলিশের আলাদা ডিউটি থাকবে হবে বলে জানিয়েছেন বেনাপোল পোর্টথানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ করিম।

জানা যায়, প্রতিবছর যশোরের ভারত সীমান্তবর্তী বেনাপোলের পুটখালী এলাকা দিয়ে চামড়া পাচারের আশঙ্কা থাকে। এর আগে পাচারের সময় পুটখালী সীমান্তে বিজিবির হাতে বেশকিছু চামড়ার চালান আটকও হয়েছে। তবে এ বছর এ সীমান্তে ক্রাইম ফ্রি জোন উদ্বোধন ও বিজিবি-বিএসএফের যৌথ টহলে চোরাচালান অনেকাংশে কমে এসেছে বলে জানা যায়।


আরোও সংবাদ