চাকরি বিধিমালা প্রণয়ননা করা পর্যন্ত ইউএসটিসি অচলাবস্থা নিরসন সম্ভব নয়

প্রকাশ:| মঙ্গলবার, ৫ আগস্ট , ২০১৪ সময় ০৬:৩৩ অপরাহ্ণ

চাকরি বিধিমালা প্রণয়ন ও বেতন কাঠামো ঘোষণা না করা পর্যন্ত বেসরকারি চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ইউএসটিসি) চলমান অচলাবস্থা নিরসন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়টিতে বিভিন্ন দাবিতে আন্দোলনরত শিক্ষক, চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীরা।

মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের ভাসানী অডিটোরিয়ামে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তারা এ মন্তব্য করেন।

আন্দোলনকারীরা বলেন, সামনে ভর্তি বাণিজ্যের মৌসুম। তাই কর্তৃপক্ষ দাবিদাররা ইউএসটিসির জন্য মায়াকান্না দেখিয়ে সমঝোতার চেষ্টা করছে। কিন্তু, এখনো পর্যন্ত অ্যামপ্লয়িজদের কোন দাবি মেনে নেওয়া হয়নি।

ইউএসটিসি কর্তৃপক্ষকে উদ্দেশ্য করে তারা বলেন, দাবি মানার ঘোষণা দিন, সংকট কেটে যাবে। দাবি না মেনে ইউএসটিসির জন্য মায়াকান্না করবেন না। একদিকে সমঝোতার কথা বলছেন, অন্যদিকে আন্দোলকারীদের নামে মিথ্যা ও বানোয়াট অভিযোগ তুলছেন। ক্ষমতার অপব্যবহার করে এসব কুরুচিপূর্ণ বক্তব্য ও অভিযোগের জন্য আপনাদের প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।

আন্দোলনকারী সমন্বয় পরিষদের আহ্বায়ক ডা. এ এইচ এম ইছহাক চৌধুরীর সভাপতিত্বে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সদস্য সচিব আনোয়ারুল ইসলাম বাপ্পীর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন ইউএসটিসির মেডিসিন ফ্যাকাল্টির ডিন ডা. মোকাদ্দেস আক্তার বেগম, সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ডা. বদিউল আলম, ফরেনসিক মেডিসিনের বিভাগীয় প্রধান মাহমুদুল হক চৌধুরী, সহযোগী অধ্যাপক ডা এ বি এম মোহাম্মদ আলী, ডা. দিদারুল আলম প্রমুখ।

বিক্ষোভ সমাবেশের পাশাপাশি একইদিনে টানা চার ঘণ্টার কর্মবিরতি পালন করে আন্দোলনকারীরা।

প্রসঙ্গত, গত ১৮ মে থেকে বিভিন্ন দাবিতে ইউএসটিসি শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারীরা আন্দোলন চালিয়ে আসছে। আন্দোলনের কারণে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে।


আরোও সংবাদ