চাঁদাবাজি বন্ধের দাবীতে খাগড়াছড়িতে কাল অাধাবেলা হরতাল

প্রকাশ:| রবিবার, ২০ মার্চ , ২০১৬ সময় ০৯:৪০ অপরাহ্ণ

SAMSUNG CAMERA PICTURES

SAMSUNG CAMERA PICTURES


শংকর চৌধুরী,খাগড়াছড়ি॥
আঞ্চলিক সংগঠনগুলোর বেপরোয়া চাঁদাবাজি বন্ধ ও চিহ্নিত চাঁদাবাজদের অবিলম্বে গ্রেপ্তারের আল্টিমেটাম দিয়ে সোমবার(২১ মার্চ) খাগড়াছড়ি পৌর শহরে অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে জেলা সন্ত্রাস ও চাঁদাবাজ প্রতিরোধ কমিটি। রোববার বিকেলে খাগড়াছড়ি পৌরসভার মেয়রের কক্ষে স্থানীয় ব্যবসায়ী ও পরিবহন মালিকদের নিয়ে আয়োজিত এক জরুরী সভায় এ ঘোষণা দেন খাগড়াছড়ি পৌরসভার মেয়র ও জেলা সন্ত্রাস ও চাঁদাবাজ প্রতিরোধ কমিটির আহ্বায়ক রফিকুল আলম।
এসময় কমিটির সদস্য সচিব এসএম শফি, ব্যবসায়ী সমিতির প্রতিনিধি হাজী লিয়াকত আলী চৌধুরী, চন্দ্র শেখর দাশ ও আবাসিক হোটেল মালিক সমিতির প্রতিনিধি এস অনন্ত ত্রিপুরাসহ ব্যবসায়ী ও পরিবহন মালিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রুরী সভা থেকে অবিলম্বে রাঙামাটির সাজেকসহ জেলার অভ্যন্তরীণ সড়কে যানবাহন চলাচলে নিরাপত্তা প্রদান ও ব্যবসায়ে সুষ্ঠু পরিবেশ সৃষ্টিতে চিহ্নিত চাঁদাবাজদের গ্রেপ্তারের আল্টিমেটাম দেন প্রশাসনের প্রতি। অন্যথায় লাগাতার হরতালসহ কঠোর কর্মসূচী দেওয়ার হুশিয়ারী জানীয়ে এ সময় বক্তরা বলেন, পার্বত্য চট্টগ্রামে অনিবন্ধিত আঞ্চলিক সংগঠনের ব্যাপরোয়া চাঁদাবাজিতে অস্থির হয়ে উঠেছে স্থানীয় ব্যবসায়ীসহ বসবাসরতরা। চাঁদাবাজি রোধ করা না গেলে চাঁদাবাজ ও সন্ত্রাসীদের তৎপরতা দিন দিন আরো বৃদ্ধি পাবে। তাই অভিলম্বে চাঁদাবাজি বন্ধ ও চিহিৃত সন্ত্রাসীদের আটকের দাবী জানান নেতৃবৃন্দরা।