চসিক নির্বাচন : প্রবেশে বাধা ও নাজেহাল ঘটনার তদন্ত

প্রকাশ:| রবিবার, ২৪ মে , ২০১৫ সময় ০৭:৩৫ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সাংবাদিকসহ প্রার্থীদের ভোটকেন্দ্রে প্রবেশে বাধা ও নাজেহাল করার ঘটনার তদন্ত শুরু করেছে নির্বাচন কমিশন গঠিত তদন্ত কমিটি।

রোববার সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত চট্টগ্রাম সার্কিট হাউসে তদন্ত শুরুর প্রথম দিনে আক্রান্ত সাংবাদিক, কাউন্সিলর, তাদের পোলিং এজেন্ট, নির্বাচনী ও ভোটগ্রহণ কর্মকর্তাসহ মোট ৪০ জনের বক্তব্য গ্রহণ করেছেন তদন্ত কমিটির সদস্যরা।

নির্বাচন কমিশন গঠিত তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহার নেতৃত্বাধীন কমিটিতে রয়েছেন-নির্বাচন কমিশনের উপ সচিব ও তদন্ত কমিটির সদস্য সচিব ফরহাদ আহম্মদ খান এবং সিএমপি’র উপ-কমিশনার (সদর) ফারুক আহমেদ।

শংকর রঞ্জন সাহা সাংবাদিকদের বলেন, ‘তদন্ত কমিটির কাছে কে কী বক্তব্য দিয়েছেন সেটা পর্যালোচনা করে আমরা এক মাসের মধ্যে নির্বাচন কমিশনের কাছে রিপোর্ট দাখিল করব।’ তবে বিস্তারিত কিছু বলতে অপরাগতা প্রকাশ করেন তিনি।

একই বিষয়ে তদন্ত কমিটির কাছে সোমবার সকাল থেকে দুপুর আড়াইটা পর্যন্ত নির্বাচন নিয়ে চট্টগ্রামের ১২ মেয়র প্রার্থী ও চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের বক্তব্য প্রদান করবেন বলে জানা গেছে।