চসিকে আলীগের সমর্থন পেয়েছেন আ জ ম নাছির

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৯ মার্চ , ২০১৫ সময় ০৮:১৭ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি করপোরেশনে (চসিক) মেয়রপ্রার্থী হিসেবে আওয়ামী লীগের পক্ষ থেকে সমর্থন পেয়েছেন আ জ ম নাছির উদ্দিন। তিনি দলের মহানগর সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সহসভাপতি।

বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগ’র ধানমন্ডি কার্যালয় সূত্রে এ কথা নিশ্চিত হওয়া গেছে।

এ নিয়ে আজ গণভবনে বৈঠক হয়েছে। বৈঠকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ সিদ্ধান্ত দিয়েছেন বলে জানা গেছে

উল্লেখ্য, এর আগে চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী নিজেই নিজেকে আওয়ামী লীগ সমর্থিত মেয়রপ্রার্থী ঘোষণা করেছিলেন। পরে দলের পক্ষ থেকে তাকে সমর্থনের বিষয়টি অস্বীকার করা হয়।

এছাড়া চট্টগ্রাম আওয়ামী লীগের সহসভপতি নুরুল ইসলাম বিএসসি ও সিডিএর চেয়ারম্যান আব্দুচ ছালাম মেয়র পদপ্রার্থী হওয়ার জন্য আগেই প্রচারণা শুরু করেছিলেন।

চসিক মেয়র পদে মনোনয়ন পাচ্ছেন আ জ ম নাছির উদ্দিন শিরোনামে গত ১২জানুয়ারী প্রকাশিত আমাদের প্রতিবেদনটির হুবুহু
চসিক মেয়র পদে মনোনয়ন পাচ্ছেন আ জ ম নাছির উদ্দিন।চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে হঠাৎ করে এগিয়ে গেছেন নগর কমিটির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি আ জ ম নাছির উদ্দিন।

চট্টগ্রাম থেকে আজ সোমবার ঢাকায় প্রধানমন্ত্রী ও দলীয় প্রধান শেখ হাসিনার সঙ্গে দেখা করার কথা । গতকাল রোববার চট্টগ্রামের এক প্রভাবশালী ব্যক্তির সঙ্গে সরকারের সর্বোচ্চ পর্যায়ের নীতিনির্ধারকদের প্রাথমিক আলোচনার পর ঢাকায় জরুরি ডাক পড়ে আ জ ম নাছিরের। এ ব্যাপারে প্রশ্ন করা হলে গতকাল বিকেলে এম এ আজিজ স্টেডিয়ামে বসে আ জ ম নাছির গণমাধ্যমকে হেসে বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য ঢাকায় যাচ্ছি কাল (সোমবার) সকালে।’

মহানগর কমিটির সাধারণ সম্পাদক হওয়ার ১৪ মাসের মধ্যে সিনিয়র নেতাদের বাদ দিয়ে আ জ ম নাছিরকে মেয়র পদে মনোনয়ন দেয়া হলে দলে ক্ষমতার রাজনীতিতে অনেক মেরুকরণ হবে বলে মনে করছেন নেতারাই।

মহিউদ্দিন চৌধুরী ও নুরুল ইসলাম বিএসসিকে যদি মনোনয়ন দেয়া না হয় তবে তাদের কি করা হবে? এ প্রশ্নের জবাবে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী আ জ ম নাছির বলেন, ‘ মহিউদ্দিন চৌধুরী ও নুরুল ইসলাম বিএসসি ভাইকে আপা (প্রধানমন্ত্রী) চাইলে অনায়াসে মর্যাদা দিতে পারেন ।