চসিকের সঙ্গে প্রিমিয়ার ব্যাংকের সমঝোতা চুক্তি সই

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ৬ জুন , ২০১৮ সময় ০৯:১১ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানে টিউশন ফি আদায়, মাল্টিমিডিয়া ক্লাস রুম, ফাস্ট ট্রেক, গরিব ও মেধাবী ছাত্রদের বৃত্তিপ্রদান, জিপিএ-৫ প্রাপ্তদের এককালিন অনুদান, স্কুল সবুজায়ন, উন্নয়নসহ শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের ব্যাংকিং সুবিধা প্রদানের লক্ষে প্রিমিয়ার ব্যাংক চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সঙ্গে সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে।

বুধবার (০৬ জুন) নগরভবনের সম্মেলন কক্ষে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

চসিকের মেয়র আ জ ম নাছির উদ্দীনের উপস্থিতিতে চুক্তিতে চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা এবং প্রিমিয়ার ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম রেজাউল করিম সই করেন।

এসময় চসিকের মেয়র আ জ ম নাছির উদ্দীন, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নাজমুল হক ডিউক, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, সচিব মোহাম্মদ আবুল হোসেন, প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান, প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মো. সাইফুদ্দিন, জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম ও প্রিমিয়ার ব্যাংকের পক্ষে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবদুল জব্বার, ব্যাংক কর্মকর্তা মো. শামিম মোরশেদসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বাংলাদেশের জনগণের দৃষ্টি ভঙ্গি, রুচি, মন মানসিকতা ও সেবাপ্রাপ্তির দৃষ্টিকোণ থেকে প্রিমিয়ার ব্যাংক স্কুল ব্যাংকিং সেবায় এগিয়ে আসায় ব্যাংকটির কর্তৃপক্ষকে সাধুবাদ জানান।

মেয়র বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন বছরে প্রায় ৭০ হাজার শিক্ষার্থীর অধ্যয়নের সুযোগ করে দিয়েছে। শিক্ষাবিভাগ পরিচালনায় ১৩০০ শিক্ষক ও ৪০০ কর্মচারী কাজ করছে। এ খাতে বছরে প্রায় ৪৩ কোটি টাকা ভর্তুকি দিয়ে চসিক আলোকিত মানুষ গড়ার দায়িত্ব পালন করছে। শিক্ষা এবং স্বাস্থ্য সেবার জন্য নাগরিকদের কাছ থেকে কোন ধরনের ট্যাক্স বা রেইট আদায় করা হয় না। তিনি আশা করেন প্রিমিয়ার ব্যাংক বাণিজ্যিক দৃষ্টিকোণের বাইরে সরকারের ডিজিটাল সেবার অংশীদার হিসেবে শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর জন্য এ ব্যাংকটির প্রতি সাধারণ মানুষের আস্থা ও বিশ্বাস আরো বাড়বে। এ ধরণের সেবায় সকল ব্যাংক এগিয়ে এলে সাধারণ মানুষ উপকৃত হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।