ডিগনিটি টেক্সটাইল মিল ভবন ধীরে ধীরে ধসে পড়ছে

প্রকাশ:| রবিবার, ৩১ মে , ২০১৫ সময় ১১:৩৯ অপরাহ্ণ

ডিগনিটি টেক্সটাইল মিল ভবন ধীরে ধীরে ধসে পড়ছে। রাত ১টার দিকে এমনটা জানান ফায়ার সার্ভিসের ডিজি। শ্রীপুরের ডিগনিটি টেক্সটাইল মিলের সাততলা ভবনটিকে ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করে নিরাপদ দূরত্বে সরে যেতে মাইকিং করা হচ্ছে। ইতোমধ্যে আগুন নিয়ন্ত্রণ কাজ স্থগিত করে দিয়েছে দমকল বাহিনীর কর্মীরা।

রোববার রাত সোয়া ১০টার দিকে ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনালের আলী আহমেদ খান পিএসসি এ ঘোষণা দিয়েছেন। ডিজির ঘোষণার পরে ঘটনাস্থলের আশপাশ এলাকায় মাইকিং করা হচ্ছে।
ডিগনিটি টেক্সটাইল মিল
এলাকাবাসীকে সতর্ক করে দিয়ে বলা হচ্ছে, চরম ঝুঁকিপূর্ণ হওয়ায় যে কোনো মুহূর্তে ধসে পড়তে পারে সাততলা ওই ভবন। তাই ভবনের আশপাশ এলাকার বাসিন্দাদের নিরাপদ দূরত্বে অবস্থান করতে বলা হয়েছে। এছাড়া এ নির্দেশে আগুন নিয়ন্ত্রণ কাজ বন্ধ করে দেয়া হয়।

এর আগে আট ঘণ্টা ধরে চেষ্টা চালিয়েও নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয় ফায়ার সার্ভিসের শতাধিক কর্মী। তিনতলা থেকে আগুন ছড়িয়ে পড়ে পুরো সাততলা ভবনে। আগুনের তাপে চরম ঝুঁকিপূর্ণ হয়ে গেছে ভবনের প্রত্যেক তলা।

প্রায় আটক ঘণ্টা আগে দুপুর পৌনে ২টার দিকে সাততলা ভবনের তিন তলার গুদাম ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। রাত ১০টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে প্রাণ চেষ্টা চালায় ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট।

রাত পৌনে ১০টার দিকে ঘটনাস্থলে আসেন ফায়ার সার্ভিসের ডিজি ব্রিগেডিয়ার জেনালের আলী আহমেদ খান পিএসসি। তিনি এসেই তদারকি শুরু করেন। হাতমাইকে তিনি কর্মীদের নির্দেশনা দেয়া শুরু করেন। তবে এতকিছুর পরেও নিয়ন্ত্রণে আনা যায়নি আগুন। বরং আরও ভয়াবহ অবস্থা নিয়েছে পরিস্থিতি। এর মধ্যেই শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদেকুর রহমানকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।