চমেকের ট্রান্সফরমার এখন কুমিল্লায়

প্রকাশ:| শনিবার, ৬ জুন , ২০১৫ সময় ০৬:২৫ অপরাহ্ণ

transformerট্রান্সফরমার বিকল হয়ে পড়ায় গত দু’দিন বিদ্যুৎহীন থাকা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে ঢাকা থেকে একটি নতুন ট্রান্সফরমার আনা হচ্ছে।

শনিবার রাতে এটি স্থাপনের পর রোববার সকাল থেকে বিদ্যুৎ সরবরাহ শতভাগ নিশ্চিত করা সম্ভব হবে বলে জানিয়েছেন চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার শহিদুল গণি।

এর আগে গত বৃহস্পতিবার বিকেল ৪টায় পুরনো একটি ট্রান্সফরমারে ক্রুটি দেখা দিলে হাসপাতাল বিদ্যুৎহীন হয়ে পড়ে। তবে শুক্রবার রাত সাড়ে ৩টা থেকে হাসপাতালের বেশিরভাগ বিভাগে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. ফরহাদ উদ্দিন চৌধুরী মারুফ বলেন, ‘৫০-৬০ বছরের পুরনো ট্রান্সফরমারটি বিকল হলে বিদ্যুৎহীন হয়ে পড়ে হাসপাতাল। পরিচালক স্যার শুক্রবার রাত সাড়ে ৩টা পর্যন্ত নিজে হাসপাতালে উপস্থিত থেকে বিদ্যুতের ব্যবস্থা করেছেন। জরুরী বিভাগে বিদ্যুতের ব্যবস্থা করা হয়েছে। ’

চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার শহিদুল গণি বলেন, ‘জোড়াতালি দিয়ে জরুরী বিবঅগগুলোতে বিদ্যুৎ সরবরাহ মোটামুটি স্বাভাবিক করেছি। হাসপাতালে ৭০ ভাগ বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হয়েছে। বিকল হওয়া ট্রান্সফরমারটি অনেক বছরের পুরনো। নতুন একটি ট্রন্সফরমার ঢাকা থেকে আনা হচ্ছে। ট্রান্সফরমারবাহী গাড়ি এখন কুমিল্লায়। রাতের মধ্যে এটি চট্টগ্রামে এসে পৌছবে। সবকিছু ঠিক থাকলে আশা করছি রোববার সকাল থেকে শতভাগ বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হবে।