চমেককে বিশ্ববিদ্যালয় করার দাবিতে জনসভার সিদ্ধান্ত

প্রকাশ:| মঙ্গলবার, ৪ মার্চ , ২০১৪ সময় ০৯:৩৬ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রাম মেডিকেল কলেজকে দ্রুততম সময়ে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর ও এই সিদ্ধান্ত বাস্তবায়নে স্বার্থান্বেষী মহলের ষড়যন্ত্র প্রতিহত করার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী।

চমেককে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের দাবিতে আগামী ১১ মার্চ ঐতিহাসিক লালদীঘির ময়দানে স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিমের উপস্থিতিতে জনসভা করারও ঘোষণাও দিয়েছেন তিনি।

মঙ্গলবার রাতে মহিউদ্দিন চৌধুরীর সঙ্গে তার চশমা হিলের বাসভবনে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) স্বাধীনতা চিকিৎসা পরিষদ (সচিব) ও মেডিকেল শিক্ষক সমিতি চট্টগ্রাম নেতাদের এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

মতবিনিময় সভায় নেতারা চট্টগ্রাম মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তকে স্বাগত জানান এবং এই প্রক্রিয়াকে বানচাল করার জন্য স্বার্থান্বেষী মহল বিশেষের চক্রান্তে ক্ষোভ নিন্দা প্রকাশ করেন।

মহিউদ্দিন চৌধুরী বলেন, ‘চট্টগ্রাম মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করা বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের ৫ কোটি মানুষের প্রাণের দাবি। যেকোন মূল্যে সকল ষড়যন্ত্র ছিন্ন করে এই দাবি আদায় করা হবে।’

মত বিনিময় সভায় চট্টগ্রাম মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তরের লক্ষে আগামী ৮ মার্চ বেলা ১১টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ চত্বরে র‌্যালি, ৯মার্চ বেলা ১১ চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন পরিষদের উদ্যোগে সাংবাদিক সম্মেলন এবং আগামী ১১মার্চ মঙ্গলবার বিকেল ৩টায় ঐতিহাসিক লালদিঘী ময়দানে চট্টগ্রাম মহাগর আওয়ামী লীগের উদ্যোগে জনসভা আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়।

জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি।

এছাড়া অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএমএ চট্টগ্রাম সভাপতি ডা. মুজিবুল হক খান, স্বাচিপ সভাপতি ও প্রাক্তন বিএমএ সভাপতি ডা. শেখ শফিউল আজম, চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর সেলিম, মো. জাহাঙ্গীর, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীসহ প্রমুখ।