চবি ল্যব. স্কুল এন্ড কলেজের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ৫ ডিসেম্বর , ২০১৮ সময় ০৮:৫৮ অপরাহ্ণ

‘সততা-স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিতকরণের মাধ্যমে পবিত্র শিক্ষাঙ্গণকে আধুনিক মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠানে রূপান্তর করতে প্রশাসন বদ্ধপরিকর’

চট্টগ্রাম বিশ^বিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের মাধ্যমিক শাখার জন্য পাঁচতলা ভবন ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠান ৫ ডিসেম্বর ২০১৮ তারিখ সকাল ১০.৩০ টায় স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিত্তি প্রস্তর স্থাপন করেন এবং ভাষণ দেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয় মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি মাননীয় উপ-উপাচার্য ও স্কুল পরিচালনা কমিটির সভাপতি প্রফেসর ড. শিরীণ আখতার এবং চবি রসায়ন বিভাগের সভাপতি ও ভবন নির্মাণ কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মনির উদ্দিন। অনুষ্ঠান পরিচালনা করেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ ফজলুল হক।
মাননীয় উপাচার্য তাঁর সংক্ষিপ্ত ভাষণে উপস্থিত সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, চট্টগ্রাম বিশ^বিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ দেশের একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। এ স্কুলের গুণি শিক্ষকবৃন্দের সান্নিধ্যে থেকে অনেক শিক্ষার্থী দেশে-বিদেশে সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানে উচ্চ পদে সমাসীন রয়েছেন। তিনি বলেন, এই গৌরবোজ্জ্বল ঐতিহ্য সমুন্নত রাখতে শিক্ষার গুণগত মান বৃদ্ধি ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে বর্তমান প্রশাসন কাজ করে যাচ্ছে। প্রসঙ্গক্রমে মাননীয় উপাচার্য বলেন, জাতির জনক বঙ্গবন্ধু তনয়া আধুনিক বাংলাদেশের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার নির্দেশনার আলোকে সততা-স্বচ্ছতা-জবাবদিহিতা নিশ্চিতকরণের মাধ্যমে সকল প্রকার ষড়যন্ত্রকে পদদলিত করে এ পবিত্র শিক্ষাঙ্গণকে আধুনিক মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠানে রূপান্তর করতে বর্তমান প্রশাসন বদ্ধপরিকর। তিনি আরও বলেন, নিরবচ্ছিন্ন আধুনিক মানসম্মত পাঠদান অব্যাহত রাখতে সর্বোচ্চ মান নিয়ন্ত্রনের মাধ্যমে যোগ্য শিক্ষক নিয়োগ, ভৌত অবকাঠামো তৈরিসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, ভবনে নির্মাণ কাজ শেষ হলে একদিকে স্কুলের শ্রেণীকক্ষ সংকট দূর হবে অন্যদিকে শিক্ষার্থীরা সুন্দর পরিবেশে লেখাপড়ায় অধিকতর মনযোগী হতে পারবে। মাননীয় উপাচার্য নির্মাতা প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট সকলকে নির্মাণ কাজের সঠিক মান বজায় রেখে নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করার নির্দেশ প্রদান করেন।
অনুষ্ঠানে চবি’র বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ, স্কুল পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, স্কুলের সম্মানিত শিক্ষকবৃন্দ, অফিস প্রধানবৃন্দসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। পরে দেশের সার্বিক শান্তি-সমৃদ্ধি-মঙ্গল ও কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন চবি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুন।