চবি ঝুপড়ির দোকানদারের হাতের রগ কেটে দিলো ছাত্রলীগ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ৮ মার্চ , ২০১৮ সময় ০২:০২ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ঝুপড়িতে এক দোকান মালিককে মারধর ও হাতের রগ কেটে দেওয়ার প্রতিবাদে অনির্দিষ্টকালেরর জন্য সব দোকান বন্ধ রেখেছে দোকান মালিক সমিতি।

বৃহস্পতিবার(৮ মার্চ) সকাল থেকে ক্যাম্পাসে অবস্থিত সব দোকানপাট বন্ধ থাকায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা দুর্ভোগে পড়েছেন। এদিকে হামলাকারীদের বিচার দাবিতে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে বেলা ১২টায় মানববন্ধন কর্মসূচি পালন করবে ব্যবসায় সমিতি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বুধবার (৭ মার্চ) ক্ষমতাসীন ছাত্রসংগঠনের এক অংশের কিছু নেতাকর্মী তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কলা অনুষদ ঝুপড়ির মিরাজ স্টোরের মালিক রায়হানকে মারধর করে। এক পর্যায়ে তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করলে দু’হাতের রগ কেটে দেয়।

আশঙ্কাজনক অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার প্রতিবাদ ও দোষীদের শাস্তি দাবিতে অনির্দিষ্টকালের জন্য দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেন ব্যবসায় সমিতির নেতারা।

বিশ্ববিদ্যালয় ব্যবসায় সমিতির সাধারণ সম্পাদক মো. আকতার হোসেন বলেন, আমাদের এক দোকানদারের উপর হামলা হয়েছে। তার দু’হাতের রগ কেটে গেছে। তাই হামলাকারীর বিচারের দাবিতে অনির্দিষ্টকালের জন্য দোকানপাট বন্ধ রেখেছি।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, বিষয়টি খতিয়ে দেখছি।

বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মহসিন মিয়া বলেন, বুধবার বিকেলে কলা অনুষদের ঝুপড়ির এক দোকানদারকে মারধর করে কিছু ছাত্র। তার হাত কেটে গেছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ অনুষদে কেন্টিন থাকলেও কলা ও মানবিদ্যা অনুষদসহ কয়েকটি অনুষদে কেন্টিন নেই। ফলে তারা বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে অবস্থিত এসব দোকানে গিয়ে নাস্তা ও দুপুরের খাবার খান।

দর্শন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আনীকা তাবাচ্ছুম তান্নি বলেন, আজ আমার তৃতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা। তাই শহরের বাসা থেকে সকালে বের হয়েছি। ক্যাম্পাসে নাস্তা করব বলে বাসায় নাস্তাও করিনি। কিন্তু সকাল সাড়ে ৯টায় এখানে এসে দেখি সব দোকানপাট বন্ধ।