চবি ছাত্রলীগ ও ‌এলাকাবাসীর মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া

প্রকাশ:| শুক্রবার, ১৯ জুলাই , ২০১৩ সময় ০৫:১০ অপরাহ্ণ

সিএনজি অটোরিকশার ভাড়া নিয়ে চালককে মারধরের জের ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগ ও ‌এলাকাবাসীর মধ্যে cuধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

শুক্রবার দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেলওয়ে স্টেশন এলাকা এ ঘটনা ঘটেছে। তবে সিএনজি চালক ও ছাত্রলীগ কর্মীর নাম তাৎক্ষনিক জানা যায়নি।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন,‘সিএনজি অটোরিকশার ভাড়া নিয়ে ছাত্রদের সঙ্গে চালকের কথা কাটাকাটি হয়। এ ঘটনায় স্থানীয়দের সঙ্গে ছাত্রদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।’

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেইট থেকে ছাত্রলীগের শাটল ট্রেনের বগি ভিত্তিক সংগঠন ভার্সিটি এক্সপ্রেসের (ভিএক্স) কয়েকজন সদস্য সিএনজি চালিত অটোরিকশায় করে ক্যাম্পাসের ভেতরে গোলচত্ত্বর এলাকায় যান।

এ সময় ভাড়া নিয়ে তাদের সঙ্গে স্থানীয় যুবক ও অটোরিকশার চালকের কথাকাটাকাটি হয়। একপর্যায়ে ছাত্রলীগ কর্মীরা ওই চালককে মারধর করে অপেক্ষারত অটোরিকশা চালকদের ধাওয়া দেয়।

কিছুক্ষণ পর উত্তেজিত এলাকাবাসী সংগঠিত হয়ে লাঠিসোটা নিয়ে ক্যাম্পাসে ছাত্রদের ওপর আক্রমণের চেষ্টা চালায়। এসময় গোলচত্ত্বর এলাকায় বিশ্ববিদ্যালয়ের ফটক বন্ধ করে এবং পুলিশের বাধায় তারা পিছু হটে।

প্রত্যক্ষদর্শী সায়েদুল ইসলাম নামে এক ছাত্র বলেন,‘গ্রামবাসী আক্রমণের চেষ্টা করলে ছাত্রলীগ তাদের ধাওয়া দেয়। এসময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে প্রক্টরিয়াল বডির সদস্যরা পুলিশের সহযোগিতায় পরিস্থিতি কিছুটা শান্ত করেন।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিরাজ উদ দৌল্লাহ বাংলানিউজকে বলেন,‘এলাকাবাসী ও ছাত্রদের সঙ্গে উত্তেজনা ছড়িয়ে পড়লে প্রক্টরিয়াল বডির সদস্যরা পুলিশের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। তাদের সঙ্গে আলোচনা করে বিষয়টি মিমাংসার চেষ্টা চলছে।’

এদিকে ক্যাম্পাসে হঠাৎ উত্তেজনা ছড়িয়ে পড়লে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ২০১০ সালে স্থানীয়রা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের প্রথম বর্ষের ছাত্র আসাদুজ্জামানকে ছুরিকাঘাত করে হত্যা করে।


আরোও সংবাদ