চবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত,চুয়েটের নতুন কমিটি

প্রকাশ:| মঙ্গলবার, ১০ জুন , ২০১৪ সময় ০৭:৫৮ অপরাহ্ণ

বিগত কয়েক মাসের ছাত্রলীগের উশৃঙ্খল কর্মকান্ডে,গ্রুপিং এর কারনে ও নতুন কমিটি গঠনের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(চবি) ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করেছে কেন্দ্রীয় সংসদ। সেই সাথে বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার কর্মকান্ড স্থগিত করেছে কেন্দ্রীয় সংসদ। তাছাড়া চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(চুয়েট) ছাত্রলীগের ২৫ সদস্য বিশিষ্ট নতুন আহ্বায়ক কমিটি ঘোষনা করেছে।
মঙ্গলবার সন্ধ্যায় কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক শেখ রাশেল মুঠোফোনে এ কথা জানান।
কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক শেখ রাশেল বলেন,কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তক্রমে মঙ্গলবার থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে। আজকে থেকে কেউ ছাত্রলীগের পদবী ব্যবহার করতে পারবে না। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে। তাছাড়া ২৫ সদস্য বিশিষ্ট চুয়েট ছাত্রলীগের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। তাদেরকে আগামী তিন মাসের মধ্যে সম্মেলন করে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ দেওয়া হয়েছে।
চুয়েট ছাত্রলীগের কমিটির আহ্বায়ক মেহেদী হাসান পাভেল,যুগ্ন আহ্বায়ক মোসলে উদ্দিন,আবদুল আওয়াল,আবদুল্লাহ আল মামুন,শামসুর রহমান সবুজ,সৈয়দ তানভীর শুভ,আশরাফুল নাঈম,শামীম তালহা জীম। বাকী ১৭ জন সদস্য।
প্রসঙ্গত ২০১১ সালে মহানগর আওয়ামীলীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী পক্ষের মামুনুল হককে সভাপতি ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দিন অনুসারী পক্ষের এম. এ. খালেদ চৌধুরীকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠিত হয়।