চবি ছাত্রদলের সাধারণ সম্পাদক শহিদের মুক্তির দাবিতে বিক্ষোভ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ৭ মে , ২০১৮ সময় ১১:১৪ অপরাহ্ণ

 

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনী প্রচারণা থেকে বিনা কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদকে গ্রেপ্তারের প্রতিবাদে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। নগরীর ওয়াসার মোড় থেকে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চট্টগ্রাম দলীয় কার্যালয় নাসিমন ভবন এসে শেষ হয়। উক্ত সমাবেশে সভাপতিত্ব করেন চবি ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম এবং সঞ্চালনা করেন যুগ্ম সম্পাদক বেলাল উদ্দিন।
সভাপতির বক্তব্যে খোরশেদ আলম বলেন, ভোট ও গণতন্ত্রের অধিকার আদায়ের আন্দোলনকে বন্ধ করার জন্যই এই অবৈধ সরকার চবি ছাত্রদলের সাধারণ সম্পাদক শহিদ, মাকসুদুর রহমান শাকিল, সোহেল আবির ও সাব্বির আহমেদ’কে গ্রেফতার করে। এই গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। অবিলম্বে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি না দিলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
সমাবেশে বক্তারা আরো বলেন, এ ফ্যাসিষ্ট সরকার ছাত্র সমাজকে ধ্বংস করতে ছাত্র নেতৃত্বদের অবৈধভাবে গুম, খুন, মিথ্যা মামলা হামলা দিয়ে দমিয়ে দিতে চাই। তারা জানেনা ৫২’র ভাষা আন্দোলন, ৭১’র মুক্তিযুদ্ধ, ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলন ছাত্র সমাজ জন্ম দিয়েছে। আটকৃতদের দ্রুত মুক্তি না দিলে চবি ক্যাম্পাস অচল করার ঘোষনা দেন।
উক্ত সমাবেশে আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি মোঃ রাসেল, যুগ্ম সম্পাদক মোঃ আরাফাত রহমান, সহ-সাধারণ সম্পাদক শরীফ সুমন, রাহুল ধর, মোঃ জুবায়ের, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ মিজান, প্রচার সম্পাদক মহিন উদ্দিন, অর্থ সম্পাদক হাসান আহমেদ, মোঃ ইকবাল, আনিসুর রহমান, জালাল উদ্দিন, আজিজ উল্লাহ, মোঃ নাজমুল, হাবিব ইমরুজ, মোঃ ইউনুস, আল-আমীন, রাসেল, ইমন, তাসনিন, আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।