চবি’র সাবেক কর্মীকে কুপিয়ে জখম করল ছাত্রলীগ

প্রকাশ:| রবিবার, ৬ ডিসেম্বর , ২০১৫ সময় ১০:৩১ অপরাহ্ণ

চবি ও ছাত্রলীগগ্রুপ থেকে বের হয়ে যাওয়ায় ছাত্রলীগের সাবেক এক কর্মীকে কুপিয়ে যখন করেছে ছাত্রলীগের কর্মীরা। রোববার বিকেলে শাহ জালাল হলের বর্ধিত ভবনের একটি কক্ষে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে গুরুতর আহত অবস্থায় আইইআরটি বিভাগের ২০১৪-১৫ শিক্ষা বর্ষের ছাত্র মো.শাহেদকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়ি পুলিশ। পরে হলে তল্লাশি চালিয়ে একটি কক্ষ থেকে বেশ কিছু লাঠি, একটি রাম দা ও রক্তমাখা দুটি চাদর উদ্ধার করে।

খোঁজ নিয়ে জানা গেছে, চবি ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপুর নিয়ন্ত্রিত বগি ভিত্তিক সংগঠন ‘সিক্সটি নাইন’ এ ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিল শাহেদ। সম্প্রতি রাজনীতি থেকে সরে আসে শাহেদ। দলের নেতারা চাপ সৃষ্টি করলেও দলীয় কর্মকাণ্ডে অংশ না নেওয়ায় ক্ষুব্ধ হয় ছাত্রলীগ।

রোববার ক্যাম্পাসে গেলে সভাপতি সমর্থিত কয়েকজন নেতা-কর্মী তাকে ধরে নিয়ে শাহ জালাল হলের বর্ধিত ভবনের একটি পক্ষে (৩ বাই ৩) নিয়ে মারধর এবং কুপিয়ে জখম করে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই পঙ্কজ বড়ুয়া বলেন, শাহেদের শরীরের কয়েকটি অংশে জখম হয়েছে। তাকে ক্যাজুয়েলিটি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

হাটহাজারী থানার ওসি তদন্ত সালাউদ্দিন বলেন, রক্তাক্ত অবস্থায় শাহেদকে উদ্ধার করে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি বলেন, এ ঘটনার পর শাহ জালাল হলের বর্ধিত ভবনের একটি কক্ষ থেকে কয়েকটি লাঠি, একটি রাম দা ও রক্তাক্ত দুটি চাদর উদ্ধার করা হয়েছে।

এদিকে শাহেদ ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিল না বলে দাবি করেছেন চবি শাখা ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু। তিনি বলেন, শিবিরের গুপ্তচর হিসেবে ছদ্মবেশে ছাত্রলীগের প্রবেশ করতে চেয়েছিল। তবে কর্মীদের হাতে ধরা পড়ে গেছে। এ কথা বলায় কর্মীদের সঙ্গে হাতাহাতি হয়েছে।