চবি’র সাংবাদিকতা বিভাগের আন্তর্জাতিক সম্মেলন ১৯জুলাই

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ১৬ জুলাই , ২০১৮ সময় ০৮:০৬ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ ১৭ থেকে ১৯ জুলাই তিন দিনের আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করেছে।

সম্মেলনের উপজীব্য বিষয় হলো, ‘কমিউনিকেশন অ্যান্ড জার্নালিজম: প্রসপেক্টস অ্যান্ড চ্যালেঞ্জেস ইন বাংলাদেশ অ্যান্ড বিয়ন্ড। বাংলাদেশে গণমাধ্যম, যোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক এটিই প্রথম কোন আন্তর্জাতিক সম্মেলন।

তিনটি প্যানারি সেশন এবং ১৫ টি প্যারালাল অধিবেশনে বক্তারা তাদের মূলবক্তব্য উপস্থাপন করবেন। এ ছাড়াও শিক্ষার্থীদের জন্য পৃথক দুইটি সেশন রয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৯ জন শিক্ষক ও ১১ জন শিক্ষার্থীর পাশাপাশি ঢাকা, রাজশাহী, জাহাঙ্গীরনগর, জগন্নাথ, খুলনা, কুমিল্লাসহ বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে গণমাধ্যম বিষয়ক গবেষকেরা এতে অংশগ্রহণ করবেন।

এ ছাড়াও দেশের বাইরে ভারত থেকে ১৭ জন, পাকিস্তান থেকে ৪ জন, নেপাল থেকে ২ জন, ভূটান, চীন, মালয়েশিয়া, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও রাশিয়া থেকে একজন করে প্রবন্ধকার মনোনীত হয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের এ কে খান আইন অনুষদ অডিটোরিয়ামে প্রতিদিন সকাল ১০টা থেকে অধিবেশন চলবে। ১৭ জুলাই উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং বিশেষ অতিথি থাকবেন দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক। ১৯ জুলাই সমাপনী অধিবেশনে প্রধান অতিথি থাকবেন ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

সম্মেলন উপলক্ষ্যে সোমবার দুপুরে চবির যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে সাংবাদিকদের এসব তথ্য জানান বিভাগের সহযোগী অধ্যাপক ও সম্মেলনের সচিব শাহাবউদ্দিন নীপু।

এ সময় উপস্থিত ছিলেন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সহিদ উল্ল্যাহ ও সহযোগী অধ্যাপক আলী আজগর চৌধুরী।