চবি’র বৈশাখে ভুভুজেলা-মুখোশ ও বাইক নিষিদ্ধ

প্রকাশ:| সোমবার, ১১ এপ্রিল , ২০১৬ সময় ০৮:০১ অপরাহ্ণ

cu চবিচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পহেলা বৈশাখে ভুভুজেলা ও মুখোশ নিষিদ্ধ করার পাশাপাশি ক্যাম্পাসে মটর সাইকেল চলাচলও নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ে পহেলা বৈশাখের দিন নিরাপত্তা জোরদারে একাধিক ভ্রাম্যমাণ আদালত ও দেড় শতাধিক পুলিশ,র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবেন।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের সভাকক্ষে পহেলা বৈশাখ উদযাপন কমিটির প্রস্তুতি সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ে উপচার্য অধ্যাপক ড.ইফতেখার উদ্দিন চৌধুরী।

সভায় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড.শিরীণ আখতার চৌধুরী, রেজিস্ট্রার অধ্যাপক ড.কামরুল হুদা, প্রক্টর আলী আজগর চৌধুরী, হাটহাজারী সার্কেলের এএসপি মশিউদ্দোলা রেজা ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টররা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বৈঠকে বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তার কথা বিবেচনা রেখে বিশ্ববিদ্যালয়ের মেইনগেইটে তল্লাসির ব্যবস্থা করা হয়েছে।সন্দেহ হলে যে কাউকে চাইলে তল্লাসি করা হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা স্বার্থে ২ নং গেইট বন্ধ রাখা হবে। থাকবে একাধিক ভ্রাম্যমাণ আদালত ও পুলিশ, র‌্যাব,ডিবিসহ অাইনশৃঙ্খলা বাহিনীর দেড় শতাধিক সদস্য।

এছাড়াও বৈশাখের দিন বিকেল পাঁচটার মধ্যেই ক্যাম্পাসে অনুষ্ঠান শেষ হবে। এরপর বহিরাগতরা আর ক্যাম্পাসে অবস্থান করতে পারবে না।

বিশ্ববিদ্যালয় প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাদের বৈঠক হয়েছে। বৈঠকে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তার বিষয়টি সর্বাধিক গুরুত্ব দেয়া হয়। তাই নিরাপত্তার কথা বিবেচনা করে পহেলা বৈশাখের দিন একাধিক ভ্রাম্যমাণ আদালত, দেড় শতাধিক পুলিশ ও র‌্যাব নিয়োজিত থাকবে।’


আরোও সংবাদ