চবিতে হলুদ দলের সেই শিক্ষকের সদস্যপদ স্থগিত

প্রকাশ:| মঙ্গলবার, ২১ নভেম্বর , ২০১৭ সময় ০৫:০৮ অপরাহ্ণ

নিয়ম ভঙ্গ করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অাওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন হলুদ দলের এক সদস্যের পদ স্থগিত করে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন হলুদ দলের অাহ্বায়ক অধ্যাপক ড. সুলতান অাহমেদ।

সদস্যপদ স্থগিত করে দেওয়া নৃ-বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এসএম সাদাত অাল সাজীব ৩ ডিসেম্বর অনুষ্ঠেয় সিন্ডিকেট নির্বাচনে সহকারী অধ্যাপক পদে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে দাঁড়িয়েছিলেন। এই পদে তার সঙ্গে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে হলুদ দলের লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ ইয়াকুবও দাঁড়িয়েছিলেন। তারা হলুদ দলের মনোনিত প্রার্থী সমাজতত্ত্ব বিভাগের মুহাম্মদ রিদোয়ান মোস্তফার বিরুদ্ধে ওই পদে মনোনয়নপত্র নিয়েছিলেন।

এর মধ্যে মুহাম্মদ ইয়াকুব সোমবার (২০ নভেম্বর) বিকেলে মনোনয়নপত্র প্রত্যাহার করলেও নৃ-বিজ্ঞান বিভাগের শিক্ষক সাজীব প্রত্যাহার করেননি। এরই পরিপ্রেক্ষিতে সাজীবের বিরুদ্ধে দলের পক্ষ থেকে এমন নির্দেশনা এলো।

হলুদ দলের অাহ্বায়ক সুলতান অাহমেদ বাংলানিউজকে বলেন, ‘দলের বিধি-বিধান অমান্য করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দুজন দাঁড়িয়েছিলেন। এর মধ্যে একজন লোকপ্রশাসন বিভাগের শিক্ষক মুহাম্মদ ইয়াকুব নির্বাচন থেকে সরে দাঁড়ালেও অারেক সদস্য নৃ-বিজ্ঞান বিভাগের এসএম সাজীব সরে দাঁড়াননি। তাই তার সদস্যপদ স্থগিত রেখে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না এ মর্মে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।’