চবিতে সংঘর্ষের ঘটনায় থানায় অভিযোগ

প্রকাশ:| রবিবার, ৭ জুন , ২০১৫ সময় ০৬:৫৪ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় হাটহাজারী থানায় লিখিত অভিযোগ দিয়েছে সংঘর্ষে লিপ্ত একটি পক্ষ।

রোববার দুপুরে অভিযোগটি দেয়া হয় বলে জানিয়েছেন হাটহাজারী মডেল থানার এসআই শামসুর নাহার।

তিনি বলেন, শনিবার ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় সংগঠনটির একটি পক্ষ ৭ জনের নাম উল্লেখ করে অভিযোগ দিয়েছে। তবে এটি মামলা হিসেবে রেকর্ড হয়নি। ওসি স্যার থানায় আসলে অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড হতে পারে।’

থানা সূত্রে জানা যায়, রোববার দুপুরে চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক নাজমুল এর পক্ষে লিখিত অভিযোগ দেন সাবেক সহ সম্পাদক আব্দুল মালেক। এতে ৭ জনের নাম উল্লেখ করে ও ১০/১২ জনকে অজ্ঞাতনামা করে অভিযোগ করা হয়েছে।

যাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে তারা হলেন- সাবেক উপ দফতর সম্পাদক ইমাদ আহমেদ সাহিল, পরিসংখ্যান বিভাগের মঈনুল হাসান রাসেল, অর্থনীতি বিভাগের পারভেজ, ইংরেজী বিভাগের আসিফ, রাজন ভৌমিক, আইইআরটি ইনস্টিটিউটের বিল্লাল উদ্দিন বিল্লাল, বাংলা বিভাগের মাসুদ।

অভিযোগে বলা হয়, শনিবার ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ চলাকালীন হত্যার উদ্দেশ্যে এক নম্বর আসামীর নেতৃত্বে অন্যান্য আসামীরা সাবেক সাংগঠনিক সম্পাদক নাজমুলকে ধাওয়া দেয়। পরবর্তীতে দুই-সাত নম্বর আসামীরা তাকে কুপিয়ে আহত করে।

প্রসঙ্গত শনিবার ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন একাকার ও কনকর্ডের মধ্যে সংঘর্ষ হয়। এতে সাবেক সাংগঠনিক সম্পাদক নাজমুলসহ সাতজন আহত হয়। পরে পুলিশ শাহ আমানত ও শাহ জালাল হলের সামনে থেকে উভয় গ্রুপের ১০ জনকে আটক করে। রোববার ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে তাদেরকে আদালতে প্রেরণ করে পুলিশ।