চবিতে শিবির নিয়ন্ত্রিত হলে পুলিশের অভিযান, আটক ১৪

প্রকাশ:| বুধবার, ১১ নভেম্বর , ২০১৫ সময় ০৭:৫৮ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিবির নিয়ন্ত্রিত আব্দুর রব হলে অভিযান চালিয়ে সংগঠনটির হল শাখা সভাপতি ও সম্পাদকসহ ১৪ নেতাকমীকে আটক করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযেগিতায় বুধবার বিকেল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত হলে অভিযান চালায় পুলিশ।
পুলিশ জানায়, আব্দুর রব হলে অবস্থান করে নাশকতার গোপন বৈঠক করছিল শিবিরের নেতাকর্মীরা। খবর পেয়ে হলটি ঘিরে তল্লাশি অভিযান চালায় পুলিশ। এসময় হল শাখা শিবিরের সভাপতি জাহিদ ও সাধারণ সম্পাদক জোবায়েরসহ শিবিরের ১৪জনকে আটক করা হয়েছে। আব্দুর রব হল থেকে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ জিহাদি বই ও তিন বস্তা পাথর।
বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, গত ২ নভেম্বর ভর্তি পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানানোকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ চলাকালে লাটিপেঠা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় পুলিশ। এ ঘটনার পর বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে শিবিরকে শেল্টার দেয়ার অভিযোগ আনে চবি ছাত্রলীগ। এছাড়া ২ নভেম্বরের ঘটনায় প্রশাসনের কাছ থেকে ১০ লাখ টাকার ক্ষতিপূরণ দাবি করে আন্দোলনে নামেন ছাত্রলীগের নেতারা। তবে গত বুধবার সেই আন্দোলন থেকে সরে আসার কথা জানায় ছাত্রলীগ। এরপরই শিবির নিয়ন্ত্রিত হলে অভিযান চালায় পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর আনোয়ার চৌধুরী জানান, নাশকতার উদ্দেশ্যে আব্দুর রব হলে শিবিরের নেতাকর্মীরা অবস্থান করছে এমন তথ্য আমাদের কাছে ছিল। এ পরিস্থিতিতে হলে অভিযান চালায় পুলিশ।
হাটহাজারী থানার ওসি মোহাম্মদ ইসমাঈল বলেন, নাশকতার আশংকায় আব্দুর রব হলে অভিযান চালিয়ে ১৪জনকে আটক করা হয়েছে। আটককৃতদের ব্যাপারে যাচাই-বাছাই করা হচ্ছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুুতি চলছে।