চবিতে শিক্ষার্থীকে পেটাল ছাত্রলীগ কর্মী

প্রকাশ:| শনিবার, ২৯ নভেম্বর , ২০১৪ সময় ০৭:৫৬ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দর্শন বিভাগের সৌরভ অধিকারী অয়ন নামের এক শিক্ষার্থী ও সাংস্কৃতিক কর্মীকে মারধর করেছে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত ছাত্রলীগের এক কর্মী।

শনিবার বিকেল সাড়ে চারটার দিকে বিশ্ববিদ্যালয় স্বাধীনতা স্মৃতি ম্যুরালের সিঁড়িতে বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়ার সময় ছাত্রলীগ কর্মী ও ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম জিমেল তাকে মারধর করে।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। অয়ন প্রথম আলো বন্ধুসভার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার অনুষ্ঠান বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সদস্য।

জানা গেছে, বিশ্ববিদ্যালয় কলা অনুষদের সামনে স্বাধীনতা স্মৃতি ম্যুরালের সিঁড়িতে বসে বন্ধুদের নিয়ে আড্ডা দিচ্ছিলেন অয়ন। এসময় বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত জিমেলসহ কয়েকজন ছাত্রলীগ কর্মী কোনো কারণ ছাড়াই অতর্কিত ভাবে অয়নকে মারধর করে। এ ঘটনার পর অয়ন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে লিখিত অভিযোগ দেয়।

ছাত্রলীগ কর্মী জিমেল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হোসেনের অনুসারী। সাংবাদিক নির্যাতনের ঘটনা ও ছাত্রলীগের অভ্যন্তরীণ সংঘর্ষে জড়িত থাকার দায়ে তাকে বিশ্ববিদ্যালয় থেকে ছয়মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

ছাত্রলীগের বিলুপ্ত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হোসেন বলেন, ‘জিমেল আমার গ্রুপের কেউ নয়। আমি সাবেক যুগ্ম সম্পাদক। বিশ্ববিদ্যালয়ে আমার ব্যক্তিগত কোনো গ্রুপও নেই। আমি বিষয়টি জেনে তারপর দেখব।’

দর্শন বিভাগের শিক্ষার্থী সৌরভ অধিকারী অয়ন বলেন, ‘বিকেল চারটার দিকে স্বাধীনতা ম্যুরালের সিঁড়িতে বন্ধুদের নিয়ে আমি আড্ডা দিচ্ছিলাম। এ সময় হঠাৎ করে ছাত্রলীগ কর্মী জিমেলসহ কয়েকজন আমাকে এসে মারধর করে। এ ঘটনার বিচার চেয়ে প্রক্টর অফিসে লিখিত অভিযোগ দিয়েছি।’

বিশ্ববিদ্যালয় প্রক্টর সিরাজ উদ দৌলা বলেন, ‘এক শিক্ষার্থীকে মারধরের ঘটনায় প্রক্টর অফিসে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’