চবিতে ছাত্র শিবিরের অবরোধ ২৫ তারিখ থেকে হরতাল

প্রকাশ:| শনিবার, ১৮ অক্টোবর , ২০১৪ সময় ১০:৩৮ অপরাহ্ণ

চবি সংবাদদাতাঃ
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রবিবার থেকে লাগাতার অবারোধের ঘোষণা দিয়েছে শিবির। শনিবার বিকেলে সাংবাদিকদের মেইলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেয়া হয়। আবাসিক ছাত্র আন্দোলনের ব্যানারে এ অবরোধের ডাক দেয়া হয়। চবির বন্ধ আবাসিক হল গুলো খুলে দিয়ে বৈধ আবাসিক শিক্ষার্থীদের নিজ নিজ আসনে তুলে না দেয়া পর্যন্ত কোনো একাডেমিক কার্যক্রম চলতে দেয়া হবে না বলেও এতে হুমকি দেয়া হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “প্রশাসন হল সমস্যার কোনো উদ্যোগ গ্রহণ না করায় আবাসিক ছাত্রগের স্বার্থ সংরক্ষনে ১৯ অক্টোবর রবিবার থেকে লাগাতার সর্বাত্মক অবরোধ ঘোষণা করছি। অনতিবিলম্বে যদি চবি প্রশাসন আবাসিক শিক্ষার্থীদের হল সমস্যা সমাধানের যথাযথ উদ্যোগ গ্রহণ না কওে তাহলে আগামী ২৫ অক্টোবর শনিবার থেকে হরতালের মত কঠোর কর্মসুচী দিয়ে বৃহত্তর চট্টগ্রামকে অচল করে দিতে বাধ্য হব।”

এ বিষয়ে আন্দোলনকারীদের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও সম্ভব হয়নি। ধারনা করা হচ্ছে আগামী ২৭ অক্টোবর থেকে অনষ্ঠিতব্য চবির ভর্তি পরীক্ষা বানচাল করতেই তাদের এই নতুন কর্মসূচী। এ বিষয়ে চবি প্রক্টর সিরাজ উদ্দৌল্লাহ বলেন, “ভর্তি পরীক্ষা একটি জাতীয় ইসু। এ ইস্যুতে আমরা সবার সহযোগীতা কামনা করছি।” তিনি আরও বলেন, “কেউ যদি ভর্তি পরীক্ষা প্রক্রিয়া ব্যহত করতে চায় তবে তাদের বিরুদ্ধে সরকারের সহযোগীতা নিয়ে মোকাবেলা করা হবে।”
উল্লেখ্য চবির শাহজালাল, শাহ আমানত ও সোহরাওয়ার্দী হল খুলে দিয়ে আবাসিক শিক্ষার্থীদের নিজ নিজ আসনে তুলে দেয়ার দাবিতে গত ৩১ আগস্ট থেকে ধর্মঘটের ডাক দেয় শিবির। এরপর আজ থেকে একই দাবিতে আজ রবিবার থেকে অবরোধের ঘোষণা দেয়া হল।###


আরোও সংবাদ